মতলব উত্তরে তালগাছের বীজ রোপন কর্মসূচী উদ্বোধন

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেছেন, বর্তমান শেখ হাসিনার সকার পরিবেশ রক্ষায় নানান কর্মসূচী গ্রহন করেছে। দুর্যোগ মোকাবিলায়ও কাজ করছে সরকার। সরকারের পাশপাশি আমাদের সকলকে নিজ দায়িত্বে কাজ করতে হবে। তাহলে আমরা ভাল থাকবো।

মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে তাল গাছের বীজ রোপন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস এসব কথা বলেন।

তিনি আরও বলেন, পরিবেশ রক্ষায় সরকার যেসব কর্মসূচী পালন করছে, তারমধ্যে অন্যতম হলো তাল গাছ রোপন। কারণ বজ্রপাত প্রতিরোধে তাল গাছ খুবই কার্যকরি ভূমিকা পালন করে। বিশেষ করে তাল গাছ উঁচু হওয়ায় বজ্রপাত প্রতিরোধ করতে সক্ষম হয়। সেদিক বিবেচনা করে সরকার এই উদ্যোগ নিয়েছে। প্রতিটি সড়কের পাশে, পরিত্যাক্ত জায়গায়, খোলা মাঠের পাশে তাল গাছ রোপন করা হবে। সকলেই এই কার্যক্রমে অংশ নিয়ে নিজেদের নিরাপত্তা আরো গতিশীল করতে হবে। সরকারী কার্যক্রমের পাশাপাশি সকলকে তালগাছের বীজ রোপন করার জন্য আহবান জানান তিনি।

প্রাকৃতি দুর্যোগ মোকাবিলায় নোয়াখালী, ফেনী, লক্ষীপুর, চাঁদপুর ও চট্টগ্রাম কৃষি উন্নয়ন প্রকল্পের অর্থায়নে মতলব উত্তর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ কার্যক্রম বাস্তবায়ন করছে। বীজ রোপন কর্মসূচী উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নেহাশীষ দাশ, মতলব উত্তর থানার ওসি মো. নাসির উদ্দিন মৃধা প্রমুখ।

এসময় কৃষি সম্প্রসারণ কর্মকর্তা পাভেল খান পাপ্পু, উপসহকারি কৃষি কর্মকর্তাবৃন্দ ও দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending