যাতে বিদায়বেলায় আমার জন্য মানুষ কাঁদে: মাকসুদুর রহমান মুরাদ

রিপন শান: লালমোহন থানার অফিসার ইনচার্জ হিসেবে এমন কিছু সামাজিক ও মানবিক উদ্যোগ নিতে চাই, যাতে বিদায়বেলায় আমার জন্য মানুষ কাঁদে । এই এলাকার ভুক্তভোগী সাধারণ মানুষ যাতে বাসায় বসে পুলিশের কাছে অভিযোগ করতে পারে সেজন্য শিগগিরই আমি একটি অনলাইন সিস্টেম চালু করবো ।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বাংলাদেশ পুলিশ লালমোহন থানার নবাগত অফিসার ইনচার্জ মোঃ মাকসুদুর রহমান মুরাদ লালমোহনের সাংবাদিকদের সম্মানে আয়োজিত পরিচিতি সভায় এসব কথা বলেন ।

তিনি বলেন, বিট পুলিশিং ও কম্যুনিটি পুলিশিং কার্যক্রমকে অব্যাহত রাখবো । শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুললে স্টুডেন্ট এওয়ারনেস পুলিশিং জোরদার করবো । সন্ধ্যার পর বিনা কাজে স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের যত্রতত্র ঘোরাঘুরি বন্ধ করে দেবো ।

তিনি বলেন, খুব শিগগিরই আমি লালমোহনের সকল নরসুন্দরদের নিয়ে একটি বৈঠক করে জানিয়ে দেবো তরুণদের চুলে টিকটিক কাটিং দেয়া যাবে না । থানায় শালিসবাজ টাউট বাটপারদের প্রবেশ কঠোরহস্তে দমন করা হবে। এইসব মহতী লক্ষ্যগুলো সার্থক বাস্তবায়নের জন্য গণমাধ্যম কর্মীদের সর্বাত্মক সহযোগিতা জরুরি ।

লালমোহন থানা পুলিশ প্রশাসন আয়োজিত প্রাণবন্ত অনুষ্ঠানে লালমোহন থানা ওসি (তদন্ত) মোঃ বশির আলমের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, লালমোহন প্রেসক্লাব সভাপতি ও উপকূলবার্তা ডটকম সম্পাদক আব্দুস সাত্তার, আন্তর্জাতিক অনলাইন দৈনিক ইউরো সমাচার বরিশাল ব্যুরো চিফ, ভোলারকণ্ঠ ডটকম সম্পাদক ও লালমোহন মিডিয়া ক্লাব সভাপতি কবি প্রভাষক রিপন শান, লালমোহন প্রেসক্লাব ও লালমোহন রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক এবং লালমোহন নিউজ২৪ ডটকম সম্পাদক মো. জসিম জনি, লালমোহন প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক মাহবুব আলম, লালমোহন সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাহীন আলম মাকসুদ, লালমোহন মিডিয়া ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও মাইটিভির ভোলা জেলা প্রতিনিধি সিরাজ মাসুদ, লালমোহন প্রেসক্লাব সদস্য সহঅধ্যাপক মিজানুর রহমান লিপু, প্রেসক্লাব সদস্য মোঃ নুরুল আমিন প্রমুখ ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- লালমোহন রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও লালমোহন প্রেসক্লাবের সহ-সভাপতি এবং দ্বীপকণ্ঠনিউজ২৪ ডটকম সম্পাদক মাহমুদ হাসান লিটন, লালমোহন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও ওয়াননিউজ ডটকম সম্পাদক এসবি মিলন, লালমোহন প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ জসিম উদ্দিন, সহ সম্পাদক মোঃ রুহুল আমিন, লালমোহন মিডিয়া ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ফয়েজ ফ্যাশন, সাধারণ সম্পাদক ও ইউরো সমাচার লালমোহন প্রতিনিধি জাহিদুল ইসলাম দুলাল, লালমোহন সাংবাদিক ফোরামের সভাপতি ও প্রেসক্লাব সদস্য এনামুল হক রিঙ্কু, লালমোহন মিডিয়া ক্লাবের যুগ্ম সম্পাদক শঙ্কর মজুমদার, লালমোহন প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মোঃ আজিম উদ্দিন খাঁন, প্রেসক্লাব সদস্য ও ইউরো সমাচার লালমোহন সংবাদদাতা তপতি সরকার, ক্রাইমবাঙলানিউজ ডটকম সম্পাদক ও আনন্দ টিভির ভোলা জেলা প্রতিনিধি মোহাম্মদ হান্নান, লালমোহন রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক ইউসুফ আহমেদ, যুগ্ম সম্পাদক এম আর পারভেজ, প্রেসক্লাব সদস্য মোঃ ফরিদ উদ্দিন, প্রেসক্লাব সদস্য ও লালমোহন বিডিনিউজ সম্পাদক মিজানুর রহমান, লালমোহন সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি আব্দুর রহমান নোমান, জাতীয় সাংবাদিক সংস্থা লালমোহন শাখার সভাপতি শাহীন কুতুব, সাধারণ সম্পাদক সালাম সেন্টু, বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন লালমোহন শাখার সাংগঠনিক সম্পাদক হাসান পিন্টু, জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম লালমোহন শাখার আহ্বায়ক ইব্রাহিম আকাশ প্রমুখ ।

পরিচিতি সভায় বক্তব্যের একপর্যায়ে , লালমোহন তজুমদ্দিনের অভিভাবক সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপিকে শুভেচ্ছা জানিয়ে লালমোহন থানার নবাগত অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান মুরাদ বলেন- এমপি শাওন মহোদয় অত্যন্ত পজেটিভ মাইন্ডের একজন মানুষ। স্বচ্ছতা ও জবাবদিহিতা তিনি খুব পছন্দ করেন। এসময় তিনি একটি উদাহরণ উপস্থাপন করে বলেন, আমি লালমোহনে যোগদানের পর তাঁর একজন কর্মী একটি অভিযোগ নিয়ে এলে, ফোনে কথা বলার সময় তিনি আমাকে নির্দেশনা দেন ঘটনাটি আগে যেন আমি নিজে তদন্ত করি ‌। এরকম একজন সুবিবেচক এমপি পাওয়া এলাকাবাসীর জন্য গর্বের ।

পরিচিতি সভায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে নবাগত অফিসার ইনচার্জ জানান- শালিশব্যবসা, বাল্যবিবাহ, নারীনির্যাতন, মাদক, ইভটিজিং সহ সকল প্রকার সামাজিক অপরাধ নির্মূলে তিনি তার মেয়াদকালে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাবেন । এক্ষেত্রে মিডিয়া কর্মীদের সহযোগিতা তাকে সফলকাম করবে বলে তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন ।

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending