জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনা শনাক্তকরণ ল্যাব উদ্বোধন

আমিনুল ইসলাম : কিশোরগঞ্জের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাস শনাক্তে পরীক্ষা কেন্দ্র (পিসিআর ল্যাব) স্থাপন করা হয়েছে যা শুক্রবার (১৮ সেপ্টেম্বর ২০২০ ) দুপুরে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

জেআইএমসিএইচ এ পিসিআর ল্যাব স্থাপন হওয়ায় কিশোরগঞ্জে করোনা ভাইরাস শনাক্তকরনে পরীক্ষার সক্ষমতা আরো বাড়লো। যার ফলে অধিক সংখ্যক পরীক্ষা হওয়ার সুযোগ সৃষ্টি হওয়াতে করোনা সনাক্তকরনে মানুষের ভোগান্তি কমবে বলে আশা করা যায় ।

আরটি-পিসিআর ল্যাব চালু করা উপলক্ষে জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে সরেজমিনে পিসিআর ল্যাব পরিদর্শন করেন বাংলাদেশ সরকারের স্বাস্থ্য সেবা বিভাগের মাননীয় সচিব মো. আবদুল মান্নান। শিক্ষক, ডাক্তার, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের সাথে মতবিনিময় করতে যেয়ে তিনি তার সংক্ষিপ্ত বক্তব্যে মান সম্মত স্বাস্থ্য সেবার পাশাপাশি বিশেষায়িত চিকিৎসা ব্যবস্থার প্রতি জোড় দিতে বলেন এবং করোনা কালীন সময়ে স্বাভাবিক চিকিৎসা কার্যক্রম অব্যাহত রাখার জন্য হাসপাতাল প্রশাসনের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন ।

এছাড়াও হাসপাতালের পরিচালক অধ্যাপক বাহার উদ্দিন ভুঁইয়া তার বক্তব্যে জাতির যে কোন জাতীয় দুর্যোগে বরাবরের মত সামনের সাড়িতে থেকে মোকাবেলা করার আশ্বাস ব্যাক্ত করেন। পাশাপাশি করোনা ভাইরাস সনাক্তকরণে মানসম্মত ও প্রতিদিনের পরীক্ষার রির্পোট প্রতিদিন দেওয়ার ব্যাপারে আশাবাদ ব্যাক্ত করেন ।

এ সময় কিশোরগঞ্জ জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, জেআইএমসি এর অধ্যক্ষ সৈয়দ মাহমুদুল আজিজ, এমএমসি এর অধ্যক্ষ অধ্যাপক চিত্ত রঞ্জন দেবনাথ, এমএমসিএইচ এর পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ফজলুল কবির চৈাধুরী, কিশোরঞ্জ এর সিভিল সার্জন ডাঃ মোঃ মুজিবুর রহমান , বাজিতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা দিপ্তীময়ী জামান ও মেডিকেল কলেজ এর সংশ্লিষ্ট শিক্ষক ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending