স্ত্রীর ভূত তাড়াতে হাতি কিনে এনেছেন লালমনিরহাটের এক দিনমজুর

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ স্ত্রীর ভূত তাড়াতে সর্বস্ব দিয়ে হাতি কিনে বিরল ভালোবাসার দৃষ্টান্ত স্থাপন করেছেন একজন দিনমজুর কৃষক! লালমনিরহাটের দুলাল চন্দ্র তার অসুস্থ স্ত্রীকে সুস্থ করে তুলতে সকল জমিজমা বিক্রি করে কিনে এনেছেন একটি বিশাল হাতি।

এমন বিরল ঘটনায় এলাকাজুড়ে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। কৃষকের হাতি দেখতে প্রতিদিন হাজার হাজার কৌতুহলী মানুষের ভিড় জমেছে।

ঘটনাটি ঘটেছে লালমনিরহাটের সদরের পঞ্চগ্রাম ইউনিয়নের রতিধর দেউতি গ্রামে। তুলসী রানীকে ভালো করতে নিঃস্ব স্বামী দিনমজুর দুলাল।

লালমনিরহাট সদরের পঞ্চগ্রাম ইউনিয়নের রতিধর গ্রামে দেখা যায়, দিনমজুর দুলালের বাড়িতে হাতির পা দেখে হাজারো জনতার উপচে পড়া ভিড়। দুলালের সঙ্গে তুলসী রানীর বিয়ে হয় ২০ বছর আগে। দীর্ঘ ২০ বছর ছিলো না তাদের সংসারে বিরোধ। দুলাল চন্দ্রের ৪ বিঘা জমিতে ধান চাষ করে চলে সংসার।

ভালোই চলছিলো সবকিছু। কিন্তু আচমকা একদিন তাদের সংসারে ভর করে ভূতের আছর! বউ তুলসীর ওপর কথিত ভূতের আছর হলে তুলসী রানী অসুস্থ হয়ে পড়েন। তাকে সুস্থ করতে অনেক চেষ্টা করেও ব্যর্থ হন স্বামী দুলাল চন্দ্র রায়। তুলসীর কাছে সেই ভূত নানান দাবি করতে থাকে। প্রথমে দাবি ছিলো, হাঁস জবাই করা। পরে দাবি করে একটি ঘোড়া। স্বামী দুলাল এক বিঘা জমি বিক্রি করে কিনে আনেন একটি ঘোড়া। কিন্তু ঘোড়া কেনার পরও ভূত যায়নি। তুলসী দিনে দিনে আরও অসুস্থ হয়ে পড়েন। ভূত এবার দাবি করে বসে একটি হাতি আনতে হবে।

অবশেষে দুলাল ভূত তাড়িয়ে স্ত্রীকে সুস্থ করে তুলতে ৩ বিঘা জমি বিক্রি করে কিনে আনেন একটি হাতি।

এই হাতি কিনতে তাকে খরচ করতে হয়েছে ১৬ লাখ ৫০ হাজার টাকা। জমি বিক্রি করেও কাজ হয়নি, করতে হয়েছে ধার দেনা। বিক্রি করতে হয়েছে বাড়ির গাছ। এমনকি বন্ধক রাখা হয় বসবাড়িও। সিলেট থেকে কিনে আনা হয় এই হাতি।

দুলাল চন্দ্রের বাড়িতে হাতি দেখে হতবাক এলাকার লোকজন। প্রতিদিন ভিড় জমছে তাদের বাড়িতে। সর্বত্র চলছে আলোচনা। স্ত্রীর প্রতি দুলাল চন্দ্রের বিরল ভালোবাসার গল্পে এখন মুখরিত এলাকা।

এই বিষয়ে দুলাল চন্দ্র জানান, আমার স্ত্রীকে ভূতে ধরলে এটা করতে হয়েছে তাকে সুস্থ করে তুলতে। হাতিটি সিলেট থেকে ১৬ লাখ ৫০ হাজার টাকা দিয়ে কিনে এনেছি। তার জন্য আমার সমস্ত জমিজমা, গাছপালা বিক্রি করে দিতে হয়েছে। ভিটাবাড়িও বন্ধক রেখেছি।

নিজের প্রতি স্বামীর এমন বিরল ভালোসার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন স্ত্রী তুলসী রানী।

Print Friendly

Related Posts