৯ গুণীর হাতে লালমোহন মিডিয়া ক্লাব সম্মাননা তুলে দিলেন এমপি শাওন

নিজস্ব প্রতিবেদক: ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের এমপি আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, বর্তমান সরকার মিডিয়া বান্ধব সরকার। এই সরকারের আমলে সংবাদপত্র সবচেয়ে বেশি স্বাধীন। সংবাদকর্মীরা যাতে নিরাপদে কাজ করতে পারে সেজন্য সাংবাদিকদের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

২৯ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার সকালে লালমোহন বালিকা মাধ্যমিক বিদ্যালয় হলরুমে লালমোহন মিডিয়া ক্লাব আয়োজিত সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি শাওন এসব কথা বলেন।

তিনি আরও বলেন-আন্তর্জাতিক তথ্য অধিকার দিবসে লালমোহন মিডিয়া ক্লাব প্রতিষ্ঠিত হয়েছিল আজ থেকে ৮ বছর আগে। অত্যন্ত নিরপক্ষতার সাথে তারা প্রতিবছর বিভিন্ন বিষয়ে গুণীদের নির্বাচিত করে সম্মাননা প্রদান করে আসছে। এজন্য লালমোহন মিডিয়া ক্লাবকে আমার তরফ থেকে ধন্যবাদ। মনে রাখবেন- আমরা ভালোকে ভালো, কালোকে কালো বলার ক্ষমতা তৈরি করতে পারলে সমাজ থেকে দুর্নীতি, অবক্ষয় ও অপরাধ কমে যাবে।

লালমোহন মিডিয়া ক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি কবি রিপন শান এর সভাপতিত্বে, সাংগঠনিক সম্পাদক মিজান হাওলাদারের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মাননা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ ও অতিরিক্ত পুলিশ সুপার লালমোহন সার্কেল মোঃ রাসেলুর রহমান। উপস্থিত ছিলেন লালমোহন থানার অফিসার ইনচার্জ মোঃ মাকসুদুর রহমান মুরাদসহ লালমোহনের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

“গণমাধ্যম জীবনের আয়না, সংবাদকর্মী জাতির বিবেক” এই শ্লোগানে ২০১২ সালে কবি রিপন শান এর হাত ধরে ভোলার লালমোহনের একঝাঁক আধুনিক চিন্তা চেতনায় বিশ্বাসী সংবাদকর্মীর যৌথ প্রয়াসে আত্মপ্রকাশ করে লালমোহন মিডিয়া ক্লাব । প্রতিষ্ঠার পর থেকেই নানাবিধ সামাজিক সাংস্কৃতিক মানবিক কর্মকাণ্ডের মধ্য দিয়ে সাংগঠনিক সুনাম বিস্তৃত করেছে লালমোহন মিডিয়া ক্লাব । অষ্টম বছর শেষ করে নবম বর্ষে পদার্পণের এই মহতী সময়ে সমাজ সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে মূল্যবান অবদানের স্বীকৃতি স্বরূপ স্বদেশ ও বিদেশে ক্রিয়াশীল ভোলার ৯ গুণীকে সম্মাননা প্রদান করল লালমোহন মিডিয়া ক্লাব।

করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে, নির্বাচিত গুণীজনদের হাতে অনুষ্ঠানের প্রধান অতিথি এমপি শাওন সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

বিভিন্ন ক্যাটাগরীতে সম্মাননা পেয়েছেন: ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক (সুশাসনে), অস্ট্রিয়া বাংলাদেশ প্রেসক্লাব সভাপতি ও দৈনিক ইউরো সমাচার সম্পাদক সাংবাদিক মাহবুবুর রহমান (বিশ্ব সাংবাদিকতায়), চরফ্যাসন সরকারি কলেজের অধ্যক্ষ কায়সার আহমেদ দুলাল (সাহিত্যে), অতিরিক্ত পুলিশ সুপার লালমোহন সার্কেল জনাব মোঃ রাসেলুর রহমান (সামাজিক ন্যায়বিচার), অস্ট্রিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব সাইফুল ইসলাম কবির (সমাজকল্যাণ), লালমোহন পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক আলহাজ্ব সফিকুল ইসলাম বাদল (জনসেবায়), লালমোহন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক জনাব নুর মোহাম্মদ মাস্টার (শিক্ষায়), বিবিসির ব্রডকাস্ট জার্নালিস্ট রাকিব হাসনাত সুমন (সাংবাদিকতায়), এবং ওয়াটার এন্ড স্যানিটেশন ফর আরবান পুয়র ‘ডব্লুইএসইউপি’ সংস্হার ফিন্যান্স ম্যানেজার মাকসুদ তালুকদার (এনজিও সমাজকর্ম)।

অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্তরা তাদের অনুভূতি প্রকাশ করে বলেন- সম্মান পেতে সকলেরই ভালো লাগে। গুণী লোকের গুণের সম্মান করলেই দেশে গুণী জন্মাবে। আমাদেরকে নির্বাচন করার জন্য লালমোহন মিডিয়া ক্লাবকে অভিনন্দন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষ্যে কেক কাটা ও আনন্দ আপ্যায়নের মধ্যে দিয়ে শেষ হয় লালমোহন মিডিয়া ক্লাবের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন ।

Print Friendly

Related Posts