টাঙ্গাইলে ৫ লাখ শিশু খাবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩ অক্টোবর) সকাল ১১ টার দিকে জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে সিভিল সার্জনের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়।

সভায় সিভিল সার্জন ডাঃ মোঃ ওয়াহীদুজ্জামান জানান, জেলায় মোট ৫ লাখ শিশুকে এই ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। তার মধ্যে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৫৪ হাজার ৮০০ শিশুকে ১টি করে নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৪ লাখ ৬২ হাজার ৫০০ শিশুকে ১টি করে লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে।

সভায় বক্তব্য রাখেন জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা কাজী গোলাম আহাদ, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ, ডবিউএইচও এর সার্ভিলেন্স এন্ড ইম্প্যনাইজেশন মেডিকেল অফিসার ডা. রিফাত মো. আরেফিন, জেলা ইপিআই সুপারিনটেনডেন্ট মো. সোলায়মান হোসেন প্রমুখ। এসময় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

রবিবার (৪ অক্টোবর) টাঙ্গাইল জেনারেল হাসপাতালে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর উদ্বোধন হবে। জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর পক্ষকালব্যাপী এ কার্যক্রম বাস্তবায়নের জন্য প্রতিটি ওয়ার্ডে ৮টি করে ও জেলায় সর্বমোট ৩০১৬টি কেন্দ্র করা হবে।

এ বছর ৪দিন নির্ধারিত ইপিআই কেন্দ্রে পর্যায়ক্রমে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

 

Print Friendly

Related Posts