মতলব উত্তরে দুই উপনির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা কে কোন প্রতীক পেলেন

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলার জহিরাবাদ ইউনিয়ন ও সুলতানাবাদ ইউনিয়নের উপনির্বাচনে ৮ জন চেয়ারম্যান প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

এছাড়াও রোববার (৪ অক্টোবর) মোহনপুর ও ইসলামাবাদ ইউপির দুইটি ওয়ার্ডের উপনির্বাচনে সাধারণ সদস্য পদে ৪ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রিপন হোসেন।

এরআগে ৩ অক্টোবর ছিল প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। ওইদিন জহিরাবাদ ইউপির স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী গোলাম মোর্শেদ প্রার্থীতা প্রত্যাহার করেন। রোববার আওয়ামীলীগ মনোনীত প্রার্থী গাজী মোঃ সেলিম মিয়াকে নৌকা প্রতীক, বিএনপি মনোনীত প্রার্থী আক্তার হোসেনকে ধানের শীষ প্রতীক, স্বতন্ত্র প্রার্থী খালেদ মোশারফকে আনারস প্রতীক ও স্বতন্ত প্রার্থী মো. খোরশেদ আলমকে ঘোড়া প্রতীক দেওয়া হয়।

এদিকে প্রত্যাহারের শেষ দিন সুলতানাবাদ ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ইউনিয়ন আ’লীগের সভাপতি আব্দুল করিম সরকার ও স্বতন্ত প্রার্থী উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক তামজিদ সরকার রিয়াদ প্রার্থীতা প্রত্যাহার করেছেন। আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী হাবিবা ইসলাম সিফাতকে নৌকা প্রতীক, বিএনপি সমর্থিত প্রার্থী সেলিম সরকারকে ধানের শীষ প্রতীক, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আ’লীগ নেতা আবু বকর সিদ্দিক খোকনকে ঘোড়া প্রতীক ও নাজিম উদ্দিন সোহেলকে আনারস প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এর আগে ২৩ সেপ্টেম্বর দুই ইউপি নির্বাচনে ১১ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন।

মতলব উত্তরে আরো ৩টি ইউনিয়নের ৩ টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে উপনির্বাচন হবে। মোহনপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী বিল্লাল হোসেন তফাদারকে ফুটবল প্রতীক ও আজহারুল ইসলাম সেলিমকে টিউবয়েল প্রতীক দেওয়া হয়েছে। ইসলামাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী ভবতোষ চন্দ্র হালদারকে ফুটবল ও নৃপেন্দ্র চন্দ্র দাসকে মোরগ প্রতীক বরাদ্দ দিয়েছেন রিটানিং কর্মকর্তা। ফতেপুর পশ্চিম ইউনিয়নের ৩নং ওয়ার্ডে আলমাছ খান একক প্রার্থী হওয়ায় তাকে বেসরকারিভাবে নির্বাচিত করা হয়েছে। মেম্বার পদে কোন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেননি।

রিটার্নিং কর্মকর্তা ও মতলব উত্তর উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ রিপন হোসেন বলেন, ইউপি নির্বাচন আইন মোতাবেক উপনির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ২০ অক্টোবর ভোট গ্রহনের ৭২ ঘন্টা আগ পর্যন্ত প্রার্থীরা নিয়ম অনুযায়ী প্রচার-প্রচারণা করতে পারবেন। যদি কেউ আইন অমান্য করে তাহলে আমরা আইনগত ব্যবস্থা নিব। তিনি আরও বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন গ্রহনের সকলের সহযোগীতা চাই।

Print Friendly

Related Posts