আইপিএল: ওয়াটসন ও ডু’ প্লেসিসে দশ উইকেটের বিশাল জয়

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ আইপিএল ২০২০ আসরে তিন ম্যাচে হেরে প্রবল চাপে ছিল চেন্নাই সুপার কিংস। সমালোচনায় বিদ্ধ হতে হয়েছিল অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনিকে।

রোববার রাতে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ঘুরে দাঁড়াল চেন্নাই। বহু যুদ্ধের দুই সৈনিক শেন ওয়াটসন (৮৩) ও ফ্যাফ ডু’ প্লেসিসের (৮৭) ব্যাট কথা বলল।

ওপেন করতে নেমে দুই তারকা জ্বলে ওঠায় পাঞ্জাবের করা ১৭৮ রান ১৭.৪ ওভারেই তুলে নিল তিন বারের আইপিএল চ্যাম্পিয়নরা। অন্য দিকে পাঞ্জাব টানা তিন ম্যাচে হারল।

এর আগে ২০১৩ সালে মোহালিতে পাঞ্জাবকে দশ উইকেটে হারিয়েছিল চেন্নাই। সে বার ১৩৮ রান তাড়া করতে নেমে মুরলী বিজয় ও মাইক হাসির দাপটে পাঞ্জাবকে হারিয়েছিল চেন্নাই। এ বারের টার্গেট সে বারের থেকে অনেক কঠিন ছিল। তার উপরে দুবাইয়ের মাঠ শারজার মতো ছোট নয় যে মিস হিটও ছক্কা হয়ে যাবে। উল্টোদিকে রয়েছেন মহম্মদ শামি, শেলডন কটরেলের মতো বোলার। ধেয়ে আসা সমালোচনা ক্রিকেটারদের আত্মবিশ্বাস শুষে নেওয়ার পক্ষে ছিল যথেষ্ট। তবুও দমেননি চেন্নাইয়ের দুই স্তম্ভ -ওয়াটসন ও ডু’ প্লেসিস। দশ উইকেটের এই দাপুটে জয় চেন্নাই শিবিরকে পরের ম্যাচগুলোয় আরও আত্মবিশ্বাসী করে তুলবে সন্দেহ নেই।

আগের ম্যাচগুলোয় ওয়াটসন রানের মধ্যে ছিলেন না। একমাত্র ডু’ প্লেসিসই চেন্নাইয়ের হয়ে ধারাবাহিক ভাবে রান করছিলেন। রোববার রাতে অজি ব্যাটসম্যান নিজের নামের প্রতি সুবিচার করলেন। শুরু থেকেই আক্রমণের রাস্তা নেন। পাঞ্জাবের কোনও বোলারকেই সমীহ করেননি তারা। ওপেনারদের দাপটে একপেশেভাবে চেন্নাই ম্যাচ জেতায় ধোনির মুখে খেলা করল হাসি। আইপিএলের প্রথম ম্যাচ থেকেই চেন্নাই অধিনায়কের ব্যাটিং অর্ডার নিয়ে চর্চা হচ্ছিল। আগের ম্যাচে ক্লান্ত ধোনিকে দেখে কটাক্ষ করেছিলেন অনেকেই। ওয়াটসন ও ডু’ প্লেসিসের যুগলবন্দি সব সমালোচনাকে উড়িয়ে দিল।

Print Friendly

Related Posts