বাসাইলে এসিল্যান্ডকে প্রাণনাশের হুমকি

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের বাসাইল উপজেলায় কর্মরত সহকারী কমিশনার (ভূমি) মোঃ ফজলে এলাহীকে প্রাণ নাশের হুমকি দেয়া হয়েছে। পূর্ববাংলা সর্বহারা পার্টির পরিচয়ে গত সোমবার (৫ অক্টোবর) বিকেল সোয়া চারটা’র দিকে তার ব্যাক্তিগত মোবাইল নাম্বারে কল করে অর্থ দাবী করে হুমকি দেয়া হয়। এবিষয়ে তিনি বাসাইল থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন।

এসিল্যান্ডের সাথে কথা বলে এবং জিডিকপির সূত্রে জানাযায়, সিকদার মহিউদ্দিন নামের জনৈক ব্যাক্তি ০১৮২৬৭৫০৮৬৬ নাম্বার থেকে এসিল্যান্ডের মোবাইল নাম্বারে কল করে। এসময় নিজেকে সে পূর্ববাংলা সর্বহারা পার্টির লিডার দাবী করে এবং বলে আমাদের কর্মিরা বিভিন্ন জনযুদ্ধে আহত হয়েছে। তাদের চিকিৎসার জন্য অনেক টাকা প্রয়োজন, আপনি আমাদের কত টাকা দেবেন? সরকারী কর্মকর্তা হিসেবে কোন পার্টিতে টাকা দিতে অস্বীকার করায় এসময় সে পরিবারসহ আমাকে অপহরন এবং প্রাননাশের হুমকি দেয়।

এবিষয়ে বাসাইল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ফজলে এলাহী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সুখি সমৃদ্ধ দেশ গড়ার লক্ষে মাঠ প্রশাসনের প্রত্যেক সদস্য বিশেষ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং এসিল্যান্ডরা নিরলস কাজ করে যাচ্ছেন। এসব দ্বায়িত্ব পালন করতে গিয়ে ইউএনও এবং এসিল্যান্ডরা বিভিন্ন বাধা, হুমকি এবং শারীরিকভাবে আঘাতপ্রাপ্ত হচ্ছেন। এটি এরই ধারাবাহিকতা, এটিকে আমি বিচ্ছিন্ন কোন ঘটনা মনে করিনা। তবে আমি মনে করি এরসাথে স্থানীয় কেউ জড়িত থাকতে পারে। জিডি করেছি। আইন প্রয়োগকারী সংস্থা নিশ্চয় সর্ঠিক তদন্ত সাপেক্ষে জড়িতদের বের করবে বলে আমি বিশ্বাস করি।

সারা বাংলাদেশের সকল সহকারী কমিশনারদের (ভূমি) শারীরিক নিরাপত্তাসহ তাদের পরিবারের নিরাপত্তার দাবী করেন তিনি।

বাসাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না বলেন, ঘটনার পরই থানায় জিডি করা হয়েছে। তাছাড়া বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকেও জানানো হয়েছে।

বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ বলেন, এ বিষয়ে একটি জিডি করা হয়েছে। বিষয়টি তদন্তাধীন রয়েছে।

 

Print Friendly

Related Posts