জার্মানিকে রুখে দিল তুরস্ক, ম্যাচ ৩-৩ ড্র

নিজেদের মাঠে বুধবার রাতের প্রীতি ম্যাচে তুরস্কের বিপক্ষে ৩-৩ ড্র করে জার্মানি।

গত মাসে প্রতিযোগিতাটিতে নিজেদের প্রথম দুই ম্যাচে স্পেন ও সুইজারল্যান্ডের বিপক্ষে ড্র করেছিল জার্মানি।

২১তম মিনিটে এমরে কানের ক্রস পেয়ে ডি-বক্সের ভেতর থেকে লক্ষ্যভ্রষ্ট শটে হতাশা বাড়ান জার্মানির নিকো শুলজ।

প্রথমার্ধের শেষ দিকে ভালডসমিটের সুযোগ নষ্টের পর যোগ করা সময়ে উইলিয়ান ড্রাক্সলারের গোলে এগিয়ে যায় জার্মানি। পিএসজির এই জার্মান মিডফিল্ডার দুই ডিফেন্ডারের মাঝে অবস্থান নিয়ে ছিলেন আগে থেকে। কাই হাভার্টজের পাস অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে নিখুঁত টোকায় গোলরক্ষককে পরাস্ত করেন।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফেরার উচ্ছ্বাসে মাতে তুরস্ক। কাই আইহানের পাস থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে জালে জড়িয়ে দেন ওজান তুফান। তুরস্কের স্বস্তি উবে যায় দ্রুতই। ৫৮তম মিনিটে হাভার্টজের থেকে পাওয়া বল ডি-বক্সের একটু ভেতরে ঢুকে বাঁ পায়ের কোনাকুনি শটে জাল খুঁজে নেন বরুশিয়া মনশেনগ্লাডবাখের মিডফিল্ডার ফ্লোরিয়ান।

রক্ষণের হাস্যকর ভুলের সুযোগ নিয়ে ৬৭তম মিনিটে ফের ঘুরে দাঁড়ায় তুর্কিরা। নিজেদের মধ্যে বল দেওয়া নেওয়া করতে করতে নিয়ন্ত্রণ হারান একটু আগেই গোল করা ফ্লোরিয়ান। দ্রুত বল দখলে নিয়ে অনায়াসে বার্নড লেনোকে পরাস্ত করেন ইফেকান কারাকা।

গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে ৮১তম মিনিটে ভালডসমিটের গোলে স্কোরলাইন ৩-২ করে নেয় জার্মানি। কিন্তু দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে কেননা কারামানের গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে তুরস্ক।

আগামী রোববার নেশন্স লিগের ম্যাচে ইউক্রেনের মুখোমুখি হবে জার্মানি।

Print Friendly

Related Posts