মাঠে নামছে আর্জেন্টিনা, কখন কোথায় দেখে নিন

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ কাতারে ফিফা ফুটবল বিশ্বকাপের প্রথম বাছাইপর্বের ম্যাচ খেলতে নামছে আর্জেন্টিনা। প্রায় এক বছর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলবে লাতিন আমেরিকার দেশটি। তাদেরই প্রতিবেশী দেশ ইকুয়েডের বিপক্ষে নিজেদের মাটিতের কাতার বিশ্বকাপের অভিযান শুরু করবেন আলবিসেলস্তেরা।

বাংলাদেশ সময় শুক্রবার সকাল সাড়ে ৬টায় শুরু হবে আর্জেন্টিনার রাজধানী বুয়েন্সআয়ার্সের লা বোম্বোনেরা স্টেডিয়ামে। আর্জেন্টিনা সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছে গত বছরের নভেম্বরে। উরুগুয়ের বিপক্ষে এই ম্যাচে ইনজুরি সময়ে লিওনেল মেসির গোলে ২-২ গোলে ড্র করে দেশটি।

এই ম্যাচের মাধ্যমে দীর্ঘদিন পর মেসিও ফিরবেন জাতীয় দলে। সর্বশেষ পাঁচটি ম্যাচের মধ্যে আর্জেন্টিনা তিনটিতে জিতেছে আর দুটিতে ড্র করেছে। হাড় নেই একটিতেও। অন্যদিকে ইকুয়েডর সর্বশেষ পাঁচটি ম্যাচের মধ্যে তিনটিতে জিতেছে দুটিতে হেরেছে।

কাতারে এই প্রথমবার শীতকালে হবে ফুটবল বিশ্বকাপ। ২২ সালের ২১ নভেম্বর থেকে যা শুরু হয়ে চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত। সূচি অনুসারে গ্রুপ পর্বের ম্যাচ চলবে ১২ দিন ধরে। প্রতি দিন হবে চারটি করে ম্যাচ। স্থানীয় সময় দুপুর একটা, বিকেল চারটে, সন্ধে সাতটা ও রাত দশটায় হবে ম্যাচগুলো।

গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচগুলো ও নকআউট পর্যায়ের ম্যাচগুলো হবে সন্ধ্যা ছয়টায় ও রাত ১০টায়। ২০২২ সালের মার্চ বা এপ্রিলের শুরুতে ড্র হবে বিশ্বকাপের।প্রতিযোগিতায় অংশ নেবে ৩২টি দল। ২০২৬ সালের পরের বিশ্বকাপে অংশ নেবে ৪৮ দল। তাই ৩২ দলের ফরম্যাটে এটা শেষ বিশ্বকাপ।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ :  লিওনেল মেসি, পাউলো দিবালা, লাউতারো মার্টিনেজ, মার্কোস আকুনা, লিয়ান্দ্রো পারেদেস, জিওবানি, নিকোলাস তাগলিয়াফিকো, নিকোলাস ওটামেন্ডি, লুকাস মার্টিনেজ, গঞ্জালো মন্টিয়েল ও এস্তেবান আন্দ্রাদা।

Print Friendly

Related Posts