মেসিই আর্জেন্টিনাকে জেতালেন (ভিডিও)

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বুয়েন্স আইরেসে বাংলাদেশ সময় শুক্রবার সকালে ইকুয়েরকে ১-০ গোলে হারায় আর্জেন্টিনা। ইকুয়েডরের সঙ্গে মুখোমুখি লড়াইয়ে আধিপত্য ধরে রাখল আর্জেন্টিনা। ৩৬ বারের দেখায় তাদের জয় ২১টি, ড্র ১০টি।

মেসিই আর্জেন্টিনাকে জেতালেন। ১১ মিনিটে আর্জেন্টিনার সৌভাগ্যের দুয়ার খুলে যায়। এস্তুপিনানের কড়া ট্যাকলে ডিবক্সের মধ্যে পড়ে যান ওকাম্পোস। পেনাল্টি পায় স্বাগতিকরা। দুই মিনিট পর ১২ গজ দূর থেকে শট নেন মেসি। ডানদিকে তার নেওয়া শটের দিকে ঝাঁপিয়ে পড়েছিলেন ইকুয়েডর গোলকিপার। কিন্তু বল ছুটেছিল বিদ্যুৎ গতিতে। তাতে প্রথম গোল উদযাপন করে আর্জেন্টিনা।

https://www.youtube.com/watch?v=l9Bs3Ph3dnw

ম্যাচের শুরুতে বল দখলে রেখে প্রতিপক্ষের ওপর চাপ তৈরি করা আর্জেন্টিনা সাফল্যের দেখা পায় ত্রয়োদশ মিনিটে। ডি-বক্সে সেভিয়া মিডফিল্ডার লুকাস ওকাম্পোসকে ডিফেন্ডার পের্ভিস এস্তুপেনার ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। জোরালো স্পট কিকে বল জালে পাঠান মেসি।

এগিয়ে যাওয়ার পর হঠাৎ করেই ছন্দ হারিয়ে ফেলে আর্জেন্টিনা। সেই সুযোগে পাল্টা আক্রমণের চেষ্টা করে একুয়েডর, যদিও পুরো ম্যাচেই স্বাগতিক গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানিকে তেমন কোনো পরীক্ষায় ফেলতে পারেনি তারা। তাদের কোনো শটই লক্ষ্যে ছিল না।

প্রথমার্ধে আর কোনো উল্লেখযোগ্য সুযোগ তৈরি করতে পারেনি আর্জেন্টিনাও। ডান দিক থেকে আক্রমণে ওঠার চেষ্টা করে গেলেও তাদের সব প্রচেষ্টা ভেস্তে যাচ্ছিল ডি-বক্সের বাইরেই। প্রতিপক্ষের সঙ্গে মেসি-মার্তিনেসদের শারীরিক শক্তিতে পেরে না ওঠা এর অন্যতম কারণ।

 

Print Friendly

Related Posts