ব্রাহ্মণবাড়ীয়ায় সিটিজেন এনভায়রনমেন্ট ডেভেলপমেন্ট সোসাইটির সেলাই মেশিন প্রশিক্ষণ উদ্বোধন

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ব্রাহ্মণবাড়ীয়া সদর উপজেলা কালিসীমায় সিটিজেন এনভায়রনমেন্ট ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে সেলাই মেশিন প্রশিক্ষণ এর উদ্বোধন করা হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের নির্বাহী পরিচালক এম. নাসির উদ্দিন মুন্সী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মো. ফারুক মিয়া, মো. মিন্টু মিয়া, মো. মকতু মিয়া, মো. হারুন মিয়া ও আমিন মুন্সী রাজা প্রমুখ।

উদ্বোধন অনুষ্ঠানে এম. নাসির উদ্দীন মুন্সী বলেন, বেকার সমস্যা সমাধান করার লক্ষ্যে সিটিজেন এনভায়রনমেন্ট ডেভেলপমেন্ট সোসাইটি (সিইডিএস) বিভিন্ন কারিগরি শিক্ষা কর্মসূচী গ্রহণ করেছে। সেলাই প্রশিক্ষণ কার্যক্রম, কম্পিউটার শিক্ষার কার্যক্রম, দরিদ্র বিচার প্রার্থীদের আইনগত সহযোগিতা, গণশিক্ষা কার্যক্রম, আর্সেনিক মুক্ত কার্যক্রম, প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রম, নারীর ড্রাইভিং প্রশিক্ষণ, মোবাইল সার্ভিসিং প্রশিক্ষণ, অনাথ শিশুদের আশ্রয় কেন্দ্র, সকলের জন্য স্বাস্থ্য সেবা, মৎসা চাষ, বৃক্ষরোপণ, সেনেটারী, হাঁস-মুরগী পালন, পরিবার পরিকল্পনা, বাল্য বিবাহ বন্ধের অভিযান, ভূমিহীনদের পুর্নবাসন করার জন্য সংগঠনের নেতাকর্মীসহ সরকারের সাহায্য ও সহযোগিতা কামনা করেন। পাশাপাশি যৌতুক, বাল্যবিবাহ, বহুবিবাহ, বিবাহ বিচ্ছেদ, নির্যাতন, এসিড নিক্ষেপ এর বিরুদ্ধে জনগণের সচেতনতা বৃদ্ধি, ধুমপান, মাদক প্রতিরোধ ও এইচ.আই.ভি, এইডস প্রতিকার ও প্রতিরোধের বিভিন্ন সামাজিক এবং ধর্মীয় কর্মসূচী গ্রহণ করার জন্য সকলের প্রতি আহবান জাহান।

Print Friendly

Related Posts