সুসন্তান গড়তে অভিভাবকদের সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে

শায়েস্তাগঞ্জে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশে রবিউল ইসলাম

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. রবিউল ইসলাম বলেন, শিশু জন্ম নেওয়ার সাথে সাথে অভিভাবকের দায়িত্ব তৈরী হয়। এ শিশুকে সুপথ দেখিয়ে গড়ে তুলতে হবে। সুশিক্ষা গ্রহণ করে গড়ে উঠলে এ সন্তান দেশের জন্য মঙ্গল বয়ে আনবে। আর সন্তানের চলার পথে নজর না দিলে অমানুষ হয়ে উঠবে। এ সন্তান যেমন পরিবারের জন্য অমঙ্গল, তেমনি সমাজ ও দেশের জন্য বিরাট হুমকী। তাই সুসন্তান গড়তে অভিভাবকদের সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে। সমাজে খারাপ ব্যক্তির সংখ্যা বেশী নয়। তাহলে কেন অপরাধ হবে। আর বসে থাকা যাবে না। এসব খারাপ ব্যক্তিদের চিহ্নিত করে পুলিশকে অবগত করুন।

তিনি বলেন, অপরাধ করে পার পাওয়ার দিন শেষ। পুলিশ মাঠে আছে। ধর্ষক ও নারী নির্যাতনকারী ব্যক্তিরা ছাড় পাবে না। তাদেরকে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।

শনিবার (১৭ অক্টোবর) দুপুরে হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ পৌরসভার ২নং বিটের উদ্যোগে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সভায় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার মো. রবিউল ইসলাম এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা বক্তব্যে ভাল কথা বলি। কিন্তু কয়জন পালন করছি। সুতরাং কথা সাথে কাজের মিল রাখতে হবে। বর্তমান সময়ে এক শ্রেণীর মানুষের মানবিক মূল্যবোধ হ্রাস পাচ্ছে বলেই সমাজে বিভিন্ন ধরণের অপরাধ বৃদ্ধি পাচ্ছে। মাদকের করালগ্রাসে একটি ছেলে নিমিষেই হারিয়ে যায় না। তার জন্য একটা যথেষ্ট সময়ের প্রয়োজন হয়। আর সেই সময়টা তারা পরিবার থেকে পেয়ে থাকে।
তিনি বলেন, চুরি, ডাকাতি, দাঙ্গা, জঙ্গিবাদ, ইভটিজিং, বাল্য বিবাহ, নারী নির্যাতন এবং ধর্ষণ প্রতিরোধের জন্য আমরা নিজ নিজ অবস্থান থেকে চেষ্টা করলে সহজেই একটি সুন্দর সমাজ গড়ে তুলতে পারি। তাই আসুন আমরা হাতে হাত মিলিয়ে পুলিশ-জনগণ এক হয়ে অপরাধ প্রতিরোধ করি। নিজেদের দায়িত্ববোধ থেকে নিজেরা এগিয়ে আসি। সময় গেলে সাধন হবে না। সময়ের কাজ সময়ে করতে হবে।

শায়েস্তাগঞ্জ দাউদনগর ব্যকস সাধারণ সম্পাদক আতাউর রহমান মাসুকের সভাপতিত্বে এ সমাবেশে বক্তব্য রাখেন, পৌর কাউন্সিলর জালাল উদ্দিন মোহন, মো. নওয়াব আলী ও আব্দুল জলিল, মহিলা কাউন্সিলর শিউলী বেগম, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মঈনুল হাসান রতন, নূরুল হক লিটন প্রমুখ।

এম এম চৌধুরী/এইচ

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending