দেশে করোনার ২৩১তম দিন

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের ২৩১তম দিনে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ জনে। গতকাল শনিবার এই সংখ্যা ছিল ১৯।

নতুন করে দেশে ১ হাজার ৩০৮ জনের দেহে করোনাভাইরাস এর উপস্থিতি শনাক্ত হয়েছে। এই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৫৪৪ জন।

রোববার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, নতুন করে ১১ হাজার ৭৫৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ১০৩টি। এ নিয়ে দেশে মোট ২২ লাখ ৫৭ হাজার ৫৮৯টি নমুনা পরীক্ষা করা হলো। নমুনা পরীক্ষার তুলনায় নতুন করে শনাক্তের হার ১১ দশমিক ৭৮ শতাংশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন নমুনা পরীক্ষায় আরও ১ হাজার ৩০৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট আক্রান্ত ৩ লাখ ৯৮ হাজার ৮১৫ জন। মোট পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৭ দশমিক ৬৭ শতাংশ।

নতুন করে আক্রান্তদের মধ্যে মারা গেছেন ২৩ জন। এদের মধ্যে ১৯ জন পুরুষ ও ৪ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১.৪৬ শতাংশ।

মৃতদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। এখন পর্যন্ত পুরুষ ৪ হাজার ৪৭১ জন মারা গেছেন যা মোট মৃত্যুর ৭৭ দশমিক ০৫ শতাংশ এবং ১ হাজার ৩৩২ জন নারী মৃত্যুবরণ করেছেন যা ২২ দশমিক ৯৫ শতাংশ।

তবে এ সময়ে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৫৪৪ জন। সবমিলিয়ে সুস্থ হওয়ার সংখ্যা ৩ লাখ ১৫ হাজার ১০৭ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ০১ শতাংশ।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, নতুন করে করোনায় মৃত ১৯ জনের মধ্যে ত্রিশোর্ধ্ব ১ জন, চল্লিশোর্ধ্ব ৩ জন, পঞ্চাশোর্ধ্ব ৩ জন এবং ষাটোর্ধ্ব ১৬ জন রয়েছেন।

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending