চ্যানেল আইতে অণিমা রায়ের ‘নিবেদন’

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ শারদীয় দুর্গা উৎসব উপলক্ষে জনপ্রিয় রবীন্দ্রসঙ্গীত শিল্পী অণিমা রায় তার ৪ টি নতুন গানের মিউজিক ভিডিও প্রকাশ করছেন। ২৫ অক্টোবর মহা নবমীতে রাত ১০ টায় এ উপলক্ষে চ্যানেল আইতে শিল্পীর একক সঙ্গীতানুষ্ঠান প্রচার হবে। অনুষ্ঠানের নাম ‘নিবেদন’।

এই অনুষ্ঠানেই শিল্পীর গাওয়া ৪ টি নতুন গানের মিউজিক ভিডিও প্রকাশ পাবে। একই সাথে গানগুলি চ্যানেল আই এর ডিজিটাল প্লাটফর্ম ও অণিমা রায়ের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে গানগুলি অবমুক্ত হবে।

এ প্রসঙ্গে অণিমা রায় বলেন, ‘একজন শিল্পী হিসেবে উৎসবকে রাঙাতেই নিজের শ্রোতা দর্শককে গানটাই নিবেদন করতে চাই। তাই এটি আমার দর্শক শ্রোতাদের জন্য শারদীয় শুভেচ্ছা। এটা খুবই আনন্দের বিষয় যে এবারের পূজায় অনেকেই উৎসবের গান প্রকাশ করছেন। তবে আমি মনে করি শুধু একটি দিনকে মাথায় রেখে কোনো গানের ব্যপ্তি বা তার রেশ মাত্র ১ দিন বা ১ সপ্তাহই থাকে। তাই উৎসব উপলক্ষে এমন কিছু গানের মিউজিক ভিডিও উপহার দিচ্ছি যার আবেদন থাকবে বছরের প্রতিটি দিনের জন্য। এছাড়া এই কাজগুলোতে আমার নিজের মিউজিক স্কুল সুরবিহার এর ছাত্র-ছাত্রীরা নেচেছে, মডেল হিসেবে অংশ নিয়েছে। তাই আনন্দটা আলাদা। মানিকগঞ্জের এক জমিদার বাড়িতে আমরা টানা দুদিন ধরে কাজগুলো করেছি। তাই এই নিবেদন আমার ছাত্র-ছাত্রীদের সাথে নিয়ে অনন্য এক স্মারক হয়ে থাকবে।’

অণিমা রায়ের কণ্ঠে যে গানগুলোর মিউজিক ভিডিও প্রকাশ পেতে যাচ্ছে সেগুলো হলো- অতুল প্রসাদ সেনের ‘বধূ ক্ষণিকের দেখা’ ও ‘মোর আজি গাঁথা’, রজনীকান্ত সেনের ‘আমি অকৃতি অধম’ এবং দ্বিজেন্দ্রলাল রায়ের ‘বধুয়া আমিও একাকী’। গানগুলির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন ইয়ামিন ইলান।

এছাড়া ২৬ অক্টোবর বিকেল তিনটায় একুশে টিভির বিশেষ আয়োজন ‘পূজার দিনে গানে গানে’ শিরোনামের অনুষ্ঠানে সরাসরি গাইবেন তিনি।

 

পঞ্চ গীতিকবির গবেষক অনিমা রায় (ভিডিও)

Print Friendly

Related Posts