সিটিজেন এনভায়রনমেন্ট ডেভেলপমেন্ট সোসাইটির মাস্ক ও ত্রাণ সামগ্রী বিতরণ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ব্রাহ্মণবাড়ীয়া সদর উপজেলা কালিসীমায় সিটিজেন এনভায়রনমেন্ট ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে অসহায় নর-নারীদের মাঝে মাস্ক, চাল, ডাল, লবন, তেল, আলু, শাড়ী, লুঙ্গী, পাঞ্জাবী ও বিস্কুটসহ প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের নির্বাহী পরিচালক এম. নাসির উদ্দিন মুন্সী।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাফেজ মো: আব্দুল বাছির, মো: ফারুক মিয়া, মো: মিন্টু মিয়া, মো: মকতু মিয়া, মো: হারুন মিয়া ও আমিন মুন্সী রাজা প্রমুখ।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এম. নাসির উদ্দীন মুন্সী বলেন, বাংলাদেশে বিরাজমান সামাজিক সমস্যা, বেকার ও দারিদ্র। দারিদ্র বিমোচন ও বেকার সমস্যার জন্য প্রয়োজন বাস্তব নীতি ও কার্যক্রম গ্রহণ। বাস্তব কর্মসূচীর জন্য প্রয়োজন বস্তুনিষ্ঠ তত্ত্ব ও তথ্য। দারিদ্রতার কারণে বেকারত্ব, স্বাস্থ্যহীনতা, পুষ্টিহীনতা, নিরতা, জনসংখ্যা বৃদ্ধি, অপরাধ প্রবণতা, যৌতুক প্রথা, নারী নির্যাতন, পারিবারিক ভাঙ্গন প্রভৃতি সমস্যার সৃষ্টি হয়। সরকারের উচিৎ সামাজিক জরিপ চালানো, সুনির্দিষ্ট জাতীয় নীতি প্রনয়ন, জনসংখ্যা নিয়ন্ত্রণ, অর্থনৈতিক প্রবৃদ্ধির হার বৃদ্ধি, কৃষি উন্নয়ন, মানব সম্পদ উন্নয়ন, শিার উন্নয়ন, শিল্পায়ন, কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে বেকার সমস্যার সমাধান ও দারিদ্রতা দূর করার পাশাপাশি পরিবেশের ভারসাম্য রাসহ বৃদ্ধদের সেবা, ফকির মিসকিনদের দান-খয়রাত করার জন্য বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

Print Friendly

Related Posts