বাসাইলে সালিশে বীর মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যার অভিযোগ

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের বাসাইল হাবলা ইউনিয়নের মটরা গ্রামে গ্রাম্য সালিশে আব্দুল লতিফ খান (৬৭) নামে এক বীর মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

শুক্রবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার হাবলা ইউনিয়নের মটরা গ্রামে ঘটনাটি ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, কয়েক দিন ধরে মুক্তিযোদ্ধা লতিফ খানের সঙ্গে প্রতিবেশী আবু খান ও তার ছেলে পাভেল ও পারভেজের দুটি পুকুরের মাছ নিয়ে বিরোধ চলছিল। এ বিষয়ে মিমাংসার জন্য স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য শাহজাহান খানের বাড়ির উঠানে শুক্রবার বিকেলে এক সালিশের আয়োজন করা হয়। সালিশের এক পর্যায়ে কথা কাটাকাটির জেরে আবু খান, পাভেল ও পারভেজসহ কয়েক যুবক লতিফ খানকে পিটিয়ে আহত করেন। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন

এ ব্যাপারে হাবলা ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ড সদস্য শাহজাহান খান বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষকে নিয়ে সালিশ বসা হয়। এক পর্যায়ে দুই পক্ষই ক্ষিপ্ত হয়ে সংঘর্ষে জড়ায়।এ সময় দুই পক্ষেরই কয়েক জন আহত হয়। ওই বীর মুক্তিযোদ্ধাকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে তাঁর মৃত্যু হয়। ঘটনাটি অত্যন্ত দুঃখ জনক।

এ ব্যাপারে বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ বলেন, বীর মুক্তিযোদ্ধা মৃত্যুর ঘটনায় একটি হত্যা মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও তিনি জানান।

সর্বশেষ টাঙ্গাইলের বাসাইল উপজেলায় গ্রাম্য সালিশে মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ খানকে (৬৫) পিটিয়ে ও গলাটিপে হত্যার মামলার দুই আসামি লিটন (৪০) ও উজ্জ্বলকে (৩৮) গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শনিবার (৩১ অক্টোবর) দুপুরে মামলা দায়েরের পর তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি হারুনুর রশিদ বলেন, মামলায় আসামি ১১ জন। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 

Print Friendly

Related Posts