‘বন্ধু চিরদিন’ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু

জ.ই বুলবুল: ‘আমরা সবসময় সবার পাশে’- এমন স্লোগানে আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো সাংবাদিক, শিল্পী, আইনজীবীসহ বিভিন্ন পেশার বন্ধুদের সমন্বয়ে গঠিত সংগঠন ‘বন্ধু চিরদিন’।

শনিবার (৩১ অক্টোবর) নরসিংদীর ড্রিম হলিডে পার্কে আনুষ্ঠানিক যাত্রা করলো গ্রুপটি। এ সময় এডমিন প্যানেল, মডারেটর ছাড়াও গ্রুপের বেশ কয়েকজন সদস্য উপস্থিত ছিলেন।

সংগঠনের উদ্দেশ্য ও মূল লক্ষ্য জানতে চাইলে চিফ এডমিন ও বাংলাদেশ জার্নালিস্ট ফোরামের সাধারণ সম্পাদক জাফরুল আলম বলেন, গ্রুপে হাজারো বন্ধু সমাগমের জন্য ‘বন্ধু চিরদিন’ সৃষ্টি হয়নি। এক বন্ধুর বিপদে অন্য বন্ধু পাশে থাকবে। এই মানসিকতা যাদের থাকবে। তারাই ‘বন্ধু চিরদিন’-এ থাকার যোগ্যতা রাখবে। নইলে গ্রুপে থাকার যোগ্যতা হারাবে।

এডমিন রুমি হোসেন বলেন, ‘বন্ধু চিরদিন’ হবে একটা আস্থার জায়গা। যতোদিন বেঁচে থাকবো বন্ধুত্ব ধরে রাখবো।

এডমিন জয় সুমন বলেন, আমরা সবাই মিলেমিশে থাকবো। কারো কানকথায় নিজেদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করবো না।

গ্রুপের সদস্য ও বাংলাদেশ নারী সাংবাদিক সমিতির সভাপতি নাছিমা সোমা বলেন, আমাদের মধ্যে শতভাগ স্বচ্ছতা থাকতে হবে। একজন অন্যজনকে সম্মান দিতে হবে। কোন ভুলভ্রান্তি হলে এডমিন প্যানেলকে অবগত করতে হবে। তবে কোনক্রমেই সমালোচনা করা যাবে না।

বন্ধুদের নিয়ে চমৎকার একটা গ্রুপ তৈরি হয়েছে। যা আগে কখনোই চোখে পড়েনি। আশা করি আমাদের এ বন্ধন আজীবন অটুট থাকবে বলে জানান এশিয়ান টিভির সাংবাদিক ও গ্রুপের সক্রিয় সদস্য জ.ই বুলবুল।

ইউসুফ আলী বাচ্চু বলেন, আমরা কখনোই নিজেদের মধ্যে তর্কে জড়াবো না। যে কোন বিপদে আপদে একজন অন্যজনের পাশে থাকবো।

এ সময় গ্রুপের প্রায় ২৫ জন সদস্য হাতে হাত রেখে বন্ধুত্ব অটুট রাখার শপথ করেন। যে কোন প্রয়োজনে এক বন্ধুর পাশে আরেক বন্ধু থাকবেন বলেও প্রতিজ্ঞাবদ্ধ হন।

অনুষ্ঠানের শুরুতে পরিচয়পর্বের মাধ্যমে নিজেদের অভিমত প্রকাশ করেন গ্রুপের সদস্যরা। এরপর এডমিন প্যানেলকে ফুলের শুভেচ্ছা দিয়ে বরণ করে নেন উপস্থিত সদস্যরা।

জানা যায়, বন্ধুত্ব অটুটের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সেবামূলক কর্মকান্ডকে সামনে রেখে তৈরি হয়েছে ‘বন্ধু চিরদিন’। গ্রুপের শুরুতেই অনাথ ও অসহায়দের আর্থিক সহায়তা করে গ্রুপটি। পরে এক মিলন মেলায় প্রীতিভোজ ও সুন্দর পরিবেশে শেষ করে যাত্রা শুরুর অনুষ্ঠান।

Print Friendly

Related Posts