আইপিএলে জয় পেলো জাহানারার ভেলোসিটি

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ মেয়েদের আইপিএল খ্যাত উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জের তৃতীয় আসর শুরু হলো গতবারের দুই ফাইনালিস্টকে দিয়ে। শারজাহতে গতবারের চ্যাম্পিয়ন সুপারনোভাসকে হারিয়ে প্রতিশোধ নিলো ভেলোসিটি। বুধবার দলের ৫ উইকেটের জয়ে বল হাতে দারুণ অবদান রেখেছেন বাংলাদেশের পেসার জাহানারা আলম, ৪ ওভারে ২৭ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট।

গত আসরের ফাইনালেও জাহানারা সুপারনোভাসের দুটি উইকেট নিয়েছিলেন। এবারও প্রথম ম্যাচে সমান সংখ্যক উইকেট শিকার করলেন তিনি। প্রতিপক্ষের ইনিংস সেরা দুই ব্যাটসম্যানকে মাঠ ছাড়া করেছেন ডানহাতি পেসার।

সুপারনোভাসকে বড় সংগ্রহের আভাস দিচ্ছিলেন ওপেনার চামারি আতাপাত্তু। তাকে ব্যক্তিগত ৪৪ রানে উইকেটকিপার ভেদা কৃষ্ণমূর্তির গ্লাভসবন্দি করেন জাহানারা। দলীয় ৮৯ রানে সুপারনোভাস হারায় ৩ উইকেট। পরের ব্যাটসম্যানও বাংলাদেশি পেসারের শিকার। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান করে শিখা পান্ডের ক্যাচ হন অধিনায়ক হারমানপ্রীত কৌর। দলীয় ১১১ রানে ৪ উইকেট হারানোর পর ধস নামে সুপারনোভাসের ব্যাটিং লাইনে। আর মাত্র ১৫ রান করে তারা আরও চার ব্যাটসম্যানের বিনিময়ে। ২০ ওভারে ৮ উইকেটে তাদের রান দাঁড়ায় ১২৬।

জাহানারার সমান দুটি উইকেট নেন লেইঘ কাসপেরেক। ভেলোসিটির পক্ষে সর্বোচ্চ তিন উইকেট পান একতা বিশত।

লক্ষ্যে নেমে ৩৮ রানে ৩ উইকেট হারানো ভেলোসিটি সুষমা ভার্মা ও সুন লুসের ৫১ রানের জুটিতে শেষ হাসি হাসে। লুস ২১ বলে ৩৭ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। সুষমার ব্যাটে আসে ৩৪ রান। তার আগে কৃষ্ণমূর্তি ২৯ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। ১৯.৫ ওভারে ৫ উইকেটে ১২৯ রান করে ভেলোসিটি।

বৃহস্পতিবারই দ্বিতীয় ম্যাচ খেলতে নামছে ভেলোসিটি। তাদের প্রতিপক্ষ ট্রেইলব্লেজার্স, এই দলে খেলছেন আরেক বাংলাদেশি সালমা খাতুন। মুখোমুখি হচ্ছে জাহানারা-সালমা, এই ম্যাচ ঘিরে তাই বাংলাদেশিদের উত্তেজনাও থাকছে।

Print Friendly

Related Posts