বাসাইলে জেলা কৃষকলীগ সভাপতির উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের বাসাইলে উপজেলা আওয়ামীলীগের কাঞ্চনপুর ইউনিয়নের একটি ওয়ার্ড কমিটি গঠনের সময় টাঙ্গাইল জেলা কৃষকলীগের সভাপতি মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম মাষ্টারের উপর সন্ত্রাসী হামলা হয়েছে। এর প্রতিবাদে উপজেলা কৃষকলীগের ব্যানারে উপজেলা চেয়ারম্যান কাজী অলিদ ইসলাম গ্রুপের সমর্থকরা বিক্ষোভ মিছিল এবং প্রতিবাদ সভা করেছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরে দলীয় নেতাকর্মীদের একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে কেন্দ্রিয় শহীদ মিনার চত্বরে এসে শেষ হয় এবং উপজেলা আ’লীগের যুগ্ম সম্পাদক আল মামুন নবুর সভাপতিত্বে একটি প্রতিবাদ সমাবেশ করে।

এসময় সন্ত্রাসী হামলার প্রতিবাদ, হামলাকারীদের বিচার এবং উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক হাজী মতিয়ার রহমান গাউসের বহিস্কার দাবী করে বক্তব্য রাখেন বাসাইল উপজেলা চেয়ারম্যান কাজী অলিদ ইসলাম, আ’লীগের সাংগঠনিক সম্পাদক শাহীন মিয়া, সহ-প্রচার সস্পাদক নূরে আলম নিরান, উপজেলা কৃষকলীগ সভাপতি এম এ রৌফ, সাধারন সম্পাদক খঃ মাহবুবুর রহমান পলাশসহ অন্যরা।

সন্ত্রাসী হামলায় আহত জেলা কৃষকলীগের সভাপতি মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম মাষ্টার বলেন,পূর্বে বোর্ডগঠন করে বিভিন্ন ওয়ার্ডের কমিটি করা হয়েছে এই কমিটিও সেভাবে করার জন্য আমি প্রস্তাব করলে তারা আমার উপর চরাও হয়।হামলাকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে একটি মামলা দায়েরের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

ওয়ার্ড কমিটিতে সন্ত্রাসী হামলার বিষয়ে উপজেলা আ’লীগের অপর গ্রুপের নেতৃত্বদানকারী এবং বাসাইল উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক হাজী মতিয়ার রহমান গাউস বলেন, কোন সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেনি। সাধারন সম্পাদক পদে ৬ জন প্রার্থী হওয়ায় থানা,ইউনিয়ন আ’লীগের সভাপতি এবং সম্পাদক ও স্থানীয় এমপি’র একজন প্রতিনিধির সমন্বয়ে নেয়া সিদ্ধান্তের বিরুদ্ধে জেলা কৃষকলীগের সভাপতি প্রতিবাদ করায় স্থানীয় কর্মীদের সাথে উচ্চ বাকবিতন্ডা এবং ধাক্কাধাক্কি হয় ।

এদিকে প্রতিবাদ সমাবেশকে ঘিরে যেকোন প্রকার অপ্রিতিকর ঘটনা এড়াতে প্রশাসনের পক্ষথেকে পৌরএলাকার বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ বলেন, জেলা কৃষকলীগের সভাপতির উপর হামলার ঘটনায় মামলা প্রকৃয়াধীন আছে। আইন-শৃংখলা রক্ষার্থে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

Print Friendly

Related Posts