পাকিস্তানে দ্বিতীয় কোয়ালিফায়ার নিশ্চিত করল তামিমের দল

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ পাকিস্তান সুপার লিগের দ্বিতীয় কোয়ালিফায়ার নিশ্চিত করেছে লাহোর কালান্ডার্স। শনিবার রাতে এলিমিনেটর ম্যাচে তারা ৫ উইকেটে হারিয়েছে পেশোয়ার জালমিকে। দ্বিতীয় কোয়ালিফায়ারে কালান্ডার্স মুখোমুখি হবে মুলতান সুলতানসের।

করাচি জাতীয় স্টেডিয়ামে পেশোয়ার জালমি প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৭০ রান সংগ্রহ করে। জবাবে ১৯ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় কালান্ডার্স।

এই জয় সম্ভব হয়েছে প্রফেসর খ্যাত মোহাম্মদ হাফিজের ব্যাটিং দৃঢ়তায়। তৃতীয় ওভারের মাথায় উদ্বোধনী জুটি সাজঘরে ফেরার পর তিনি মাঠে নামেন। এরপর দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৪৬ বল মোকাবিলা করে ৯টি চার ও ২ ছক্কায় ৭৪ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ৭ বলে ১৬ রানে অপরাজিত থাকেন ডেভিড ওয়াইস। তামিম ইকবাল ১০ বলে ২ চার ও ১ ছক্কায় করেন ১৮ রান।

বল হাতে পেশোয়ারের সাকিব মাহমুদ ৪ ওভারে ৪১ রান দিয়ে ৩টি উইকেট নেন।

তার আগে পেশোয়ারের রানের চাকার লাগায় টেনে ধরেন কালান্ডার্সের বোলাররা। তারা একে একে পেশোয়ারের ৯টি উইকেট তুলে নেন। তার মধ্যে দিলবার হুসাইন ৩টি, ডেভিড ওয়াইস ২টি, হারিস রউফ ২টি ও শাহীন শাহ আফ্রিদি ২টি উইকেট নেন।

তাতে ব্যাট হাতে পেশোয়ারের কেউ ৩৯ রানের বেশি করতে পারেনি। ২৪ বলে ২ চার ও ২ ছক্কায় সর্বোচ্চ ৩৯ রান করেন শোয়েব মালিক। হার্দাস ভিলজোয়েন করেন ৩৭ রান। ৩১টি রান আসে ফাপ ডু প্লেসিসের ব্যাট থেকে। তাতে ৯ উইকেটে ১৭০ রানের বেশি করতে পারেনি পেশোয়ার।

ম্যাচসেরা নির্বাচিত হন মোহাম্মদ হাফিজ।

Print Friendly
User Rating: 5.0 (2 votes)
Sending