সিটিজেন এনভায়রনমেন্ট ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ রাজধানীর মোহাম্মদপুরে সিটিজেন এনভায়রনমেন্ট ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে অসহায় মানুষের মাঝে শুক্রবার ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এলামনাই এসোসিয়েশনের আজীবন সদস্য এম. নাসির উদ্দিন মুন্সী। সভাপতিত্ব করেন সিইডিএস এর প্রকল্প পরিচালক (ট্রেনিং) মোসাম্মাৎ রাজিয়া।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিইডিএস এর প্রকল্প পরিচালক (শিক্ষা) মো: মহিউদ্দীন মোল্লা, মাফিদা রহমান চৌধুরী মিতু, রোকসানা পারভীন রেজিয়া, মোসা: রাহেলা বেগম ও সাদিয়া ইসলাম মীম প্রমুখ।

ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এম. নাসির উদ্দীন মুন্সী বলেন, বাংলাদেশে বিরাজমান সামাজিক সমস্যা, বেকার ও দারিদ্র। দারিদ্র বিমোচন ও বেকার সমস্যার জন্য প্রয়োজন বাস্তব নীতি ও কার্যক্রম গ্রহণ। বাস্তব কর্মসূচীর জন্য প্রয়োজন বস্তুনিষ্ঠ তত্ত্ব ও তথ্য। দারিদ্রতার কারণে বেকারত্ব, স্বাস্থ্যহীনতা, পুষ্টিহীনতা, নিরক্ষতা, জনসংখ্যা বৃদ্ধি, অপরাধ প্রবণতা, যৌতুক প্রথা, নারী নির্যাতন, পারিবারিক ভাঙ্গন প্রভৃতি সমস্যার সৃষ্টি হয়। সরকারের উচিৎ সামাজিক জরিপ চালানো, সুনির্দিষ্ট জাতীয় নীতি প্রনয়ন, জনসংখ্যা নিয়ন্ত্রণ, অর্থনৈতিক প্রবৃদ্ধির হার বৃদ্ধি, কৃষি উন্নয়ন, মানব সম্পদ উন্নয়ন, শিক্ষার উন্নয়ন, শিল্পায়ন, কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে বেকার সমস্যার সমাধান ও দারিদ্রতা দূর করার পাশাপাশি পরিবেশের ভারসাম্য রক্ষাসহ বৃদ্ধদের সেবা, গরীব অসহায় এতিমদের বেশি বেশি ত্রাণ সামগ্রী বিতরণ করা সরকার তথা বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending