গ্রাহকের পকেট কাটা সেবা বন্ধের দাবি

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ভ্যালু অ্যাডেড সার্ভিস (ভ্যাস) প্রোভাইডার কর্তৃক গ্রাহকের পকেট কাটা সেবা বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন। মঙ্গলবার (১৭ নভেম্বর) সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানান সংগঠনটির সভাপতি মহিউদ্দীন আহমেদ।

তিনি বলেন, টাকা ভরছে গ্রাহক কিন্তু টাকা থাকছেনা মুঠোফোনে এমন অভিযোগ এখন ভুরিভুরি। কিন্তু কেন এমনটি হচ্ছে? এ নিয়ে কারণ অনুসন্ধান করতে গিয়ে দেখা গেল স্বয়ং নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসিকে। গত আগস্ট মাসে ভেলু এডেড সার্ভিস প্রোভাইডার ১০০টির মধ্যে মাত্র দুটি অপারেটরের পর্যবেক্ষণ প্রতিবেদনে লক্ষ্য করা যায়, অপারেটরগুলো গ্রাহকদের বিনা অনুমতিতেই সেবা সংযুক্ত করে। যেমন নিউজ এলার্ট ও ঝাল মুড়ি ওয়েব পোর্টাল সংযুক্তির নামে প্রায় ৪৫ লক্ষ টাকা গ্রাহকদের কাছ থেকে হাতিয়ে নিয়েছে। অন্য আরেকটি অপারেটর পাল পাল একইভাবে প্রায় ত্রিশ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। দুটি অপারেটরের যদি এই অবস্থা হয়, তাহলে অন্য ৯৮ টি প্রতিষ্ঠানের কি অবস্থা তা সহজেই অনুমেয়।”

মহিউদ্দীন আহমেদ বলেন, নিউজ এলার্ট, ওয়েলকাম টিউনসহ এমন নানা ধরনের সেবার নামে গ্রাহকদের অজান্তে তাদের টাকা লুটের এই মহোৎসব এখনই বন্ধ করতে হবে। একই এ যাবত পর্যন্ত এভাবে যত টাকা লুটপাট করার হয়েছে সব টাকা ফেরত দিতে হবে।

মুঠোফোন গ্রাহক এসোসিয়েশনের সভাপতি আরও বলেন, এই লুটপাটের দায় ভ্যাস প্রোভাইডারদের পাশাপাশি নিয়ন্ত্রক সংস্থা ও টেলিকম অপারেটরদের উপরও বর্তায়। আমরা অবিলম্বে এর সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের জন্য বিটিআরসি ও সরকারের কাছে আহবান জানাচ্ছি।

Print Friendly

Related Posts