রাস্তার ইট খুলে নেওয়ায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় জিডি

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় রাস্তার ইট খুলে নেওয়ার ঘটনায় ফতেপুর পূর্ব ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরী (জিডি) করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বাদী হয়ে জিডি করেন। জিডি নং ৭৯০/২০।

জিডিতে উল্লেখ করা হয়, গত ২০১৮ সালে উপজেলার বাহাতিয়া গ্রামে একটি কাচাঁ রাস্তায় হেরিংবন করে চলাচলের উপযোগী করা হয়। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সেই সময় প্রকল্পটি ঠিকাদারের মাধ্যমে বাস্তবায়ন করে। সম্প্রতি ওই রাস্তাটি উপজেলা এলডিইডি বিভাগ পাকা বা কার্পেটিং করার লক্ষ্যে ঠিকাদার নিয়োগ করে। এসমতাবস্থায় ওই সড়কের ইট খুলে নিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী। এ নিয়ে গত ১৭ নভেম্বর জাতীয় ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। ওইদিন ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ফতেপুর স্কুলের সামনে স্তুপ করে রাখা ৭০ হাজার ইট জব্দ করেন পিআইও। পরে বৃহস্পতিবার থানায় জিডি করেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আওরঙ্গজেব বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে দেখি রাস্তার ইট নেই। পরে চেয়ারম্যানের এলাকায় তল্লাশি করে পরিষদের সামনে ও স্কুলের সামনে রাখা ইটগুলো পাই। সেখানে আনুমানিক ৭০ হাজার ইট আছে বলে আমাদের ধরনা। পরে চেয়ারম্যানকে জিজ্ঞাবাদে তিনি ইট আনার কথা স্বীকার করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নেহাশীষ দাশ বলেন, রাস্তায়, রাস্তার ইট বা কোন মালামালে বিনা অনুমতিতে হাত দেওয়া অপরাধ। রাস্তা থেকে ইট নেওয়ার ঘটনা সত্যতা পাওয়া গেছে। তাই আমরা আপাতত থানায় জিডি করেছি। পরবর্তীতে আইগতসহ অন্যান্য ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে মতলব উত্তর থানার ওসি মো. নাসির উদ্দিন মৃধা বলেন, ইট নেওয়ার ঘটনায় জিডি হয়েছে। তদন্তপূর্ব পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending