সবুজ আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক কমিটি গঠিত

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ পরিবেশবাদী সামাজিক সংগঠন সবুজ আন্দোলনদীর্ঘদিন ধরে পরিবেশ ও জলবায়ু বিপর্যয় নিয়ে জনসচেতনতা তৈরিতে কাজ করছে। সংগঠনটি ইতোমধ্যে সারাদেশে ও দেশের বাইরে সাংগঠনিক কাঠামো কে শক্তিশালী করার জন্য কমিটি গঠন করার উদ্যোগ নিয়েছে। তারই ধারাবাহিকতায় ১০ নভেম্বর সবুজ আন্দোলনের জরুরি সভায় ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক কমিটির অনুমোদন দেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার ও মহাসচিব মহসিন সিকদার পাভেল।

আব্দুল আজিজ সেলিমকে আহ্বায়ক, মির্জা আনোয়ার পারভেজ, আলমগীর হোসেন পলাশ, মাহফুজুর রহমান, মোহাম্মদ ইমাম হোসেনকে যুগ্ম আহ্বায়ক ও মোঃ রাজু আহমেদ কে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির অনুমোদন দেয়া হয়।

এ বিষয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বাপ্পি সরদার বলেন, আমরা দীর্ঘদিন ধরে রাষ্ট্রের পক্ষে জলবায়ু তহবিল আদায়ের জন্য কাজ করছি। ইতোমধ্যে দেশ ও দেশের বাইরে বিভিন্ন কমিটির অনুমোদন দেয়া হয়েছে। আজ ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হলো। আশা করি কমিটির সকল নেতৃবৃন্দ মহানগরে জনসচেতনতা তৈরিতে বিশেষ ভূমিকা রাখবে। আমরা সবাই জানি ঢাকা দক্ষিণে বসবাস করা জনগণ নাগরিক সুবিধা থেকে প্রায় বঞ্চিত। নতুন কমিটি পরিচ্ছন্নতা অভিযান, বৃক্ষরোপণ কর্মসূচি, বিনামূল্যে মাক্স ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, খেলাধুলা আয়োজন, মাদকদ্রব্যের কুফল সম্পর্কে জনগণের মাঝে ধারণা তৈরি এ সকল সামাজিক কার্যক্রম পরিচালনা করবেন।

সংগঠনের মহাসচিব মহসিন সিকদার পাভেল বলেন, আমরা সবসময়ই রাষ্ট্রের হয়ে পরিবেশ বিপর্যয় সম্পর্কে ধারণা তৈরিতে কাজ করছি। আশা করি নতুন কমিটি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন মহল্লায় পরিবেশ বিপর্যয়ের ভয়াবহতা নিয়ে সভা সেমিনার আয়োজন করবে।

নতুন কমিটিকে অভিনন্দন জানান পরিচালক ও কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের (ভারপ্রাপ্ত) সভাপতি নাসিরুল ইসলাম নাসির ও সাধারণ সম্পাদক অভিনেতা উদয় খান সহ কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ।

আহ্বায়ক কমিটির অন্যান্য সদস্যরা হলেন, শাহাব উদ্দিন মজুমদার রিয়াজ, এডভোকেট রাবেয়া সুলতানা, ডাক্তার সাহেব জাদা সুমন, মাস্টার মনিরুজ্জামান মনির, সফার উদ্দিন শুভ, সাইফুল ইসলাম, মোহাম্মদ আলী, ফাতেমা আক্তার, সোলায়মান সুমন, শাকিল হাসান সাব্বির, জুয়েল হাসান তাসিম, সজল বিশ্বাস, জাহাঙ্গীর আলম, সাকিব মাহমুদ, ফাতেমাতুজ রোজিনা।

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending