বিশ্বনন্দিত ম্যারাডোনা মা-বাবার পাশে চিরনিদ্রায়

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনাকে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে। বুয়েন্স আয়ার্সে পরিবার এবং অল্পকিছু কাছের মানুষের উপস্থিতিতে আর্জেন্টিনার ১৯৮৬ বিশ্বকাপজয়ী অধিনায়কের শেষকৃত্য সম্পন্ন করা হয়।

বিবিসি খবর দিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সের বেল্লা ভিস্তায় মা-বাবার করবের পাশে সমাহিত করা হয়েছে ফুটবল-ঈশ্বরকে। ম্যারাডোনার অন্ত্যেষ্টিক্রিয়ার নানা প্রক্রিয়ায় দুই ডজনের মতো কাছের বন্ধু-স্বজন উপস্থিত ছিলেন।

বুধবার ৬০ বছর বয়সে চিরবিদায় নিয়েছেন ডিয়েগো আরমান্ডো ম্যারাডোনা। হার্ট অ্যাটাকে হয়েছে শেষটা। এরপর থেকে বিশ্বজুড়ে চলছে মহানায়ক হারানোর মাতম। শোকবার্তা, স্মরণীকায় ছেয়ে গেছে সর্বত্র।

ম্যারাডোনাকে সর্বজনের শ্রদ্ধা জানাতে সুযোগ করে দিয়েছিল আর্জেন্টিনা। প্রেসিডেন্সিয়াল ভবন কাসা রোসাদায় রাখা হয়েছিল কিংবদন্তির কফিন। বৃহস্পতিবার সেখানে নামে অশ্রুসিক্ত ভক্তের ঢল। কিংবদন্তিকে শেষবার সশরীরে শ্রদ্ধা জানাতে এসে কান্নায় ভেঙে পড়েন সকলে।

প্রেসিডেন্টের আবাসস্থল কাসা রোসাদা। যার সম্মানে লড়েছেন, সেই আর্জেন্টিনার পতাকায় মোড়ানো ছিল কফিনটি। ওপরে কিংবদন্তির গল্প লেখা ১০ নম্বর দুটি জার্সি। আলবিসেলেস্তেদের দ্বিতীয় বিশ্বকাপ জয়ের নায়ক-অধিনায়ক ফুটবল জাদুকর ম্যারাডোনা চিরঘুমে শুয়ে ছিলেন কফিনে। এখন শায়িত মাটিতে।

Print Friendly

Related Posts