ভিয়েনায় কাউন্সিলর হিসেবে শপথ নিলেন বাংলাদেশী বংশোদ্ভুত মাহমুদুর রহমান নয়ন

রিপন শান: গত ১১ অক্টোবর ভিয়েনা সিটি কর্পোরেশনের নির্বাচনে কাউন্সিলর হিসেবে নির্বাচন করেন বাংলাদেশী বংশোদ্ভুত ভোলা জেলার লালমোহন উপজেলার সন্তান  মাহমুদুর  রহমান নয়ন । তিনি ঐ নির্বাচনে ক্ষমতাসীন অস্ট্রিয়ান পিপলস পার্টির মনোনীত প্রার্থী হিসেবে কাউন্সিলর হিসেবে জয়লাভ করেন । তিনিই প্রথম বাংলাদেশী যিনি ইউরোপিয়ান সমৃদ্ধ দেশ অষ্ট্রিয়ায় নতুন ইতিহাস গড়লেন ।

বর্তমানে পুরো অষ্ট্রিয়ায় সম্পূর্ণ লকডাউন চলছে, এর ভিতরই  সাংবিধানিক বাধ্যবাধকতার জন্য শপথ নিতে হয়েছে নব-নির্বাচিত কাউন্সিলরদের । মহামারী করোনার জন্য কোন জাকজমকপূর্ণ অনুষ্ঠান ছিলনা । খুব সাধারনভাবে অনুষ্ঠানটি সম্পন্ন হয় । শপথ বাক্য পাঠ করান ভিয়েনা সিটি কর্পোরেশনের উপ-মেয়র মিসেস ক্যাথরিন গাল ।

ডিস্ট্রিক্ট কাউন্সিল থেকে মাহমুদুর রহমান কে ফিনান্স এবং পরিবেশ কমিটির প্রধান করা হয়েছে । শপথ অনুষ্ঠানশেষে ইউরো সমাচার পত্রিকার স্টাফ রিপোর্টার মাশুক আহমেদ চৌধুরী মাহমুদুর রহমান নয়নের  বাসভবনে ছুটে যান সাক্ষাৎকার নেওয়ার জন্য ।

একান্ত সাক্ষাৎকারে মাহমুদুর রহমান নয়ন বলেন, আজকের দিনটি আমার জন্য একটি বিশেষ দিন, কারণ কিছুক্ষন পূর্বে আমাদের শপথ হল । আর এই শপথের মাধ্যমে অষ্ট্রিয়ার শাসনব্যবস্থায় আমার পথ চলা শুরু হোল । তিনি আরও বলেন, আগামী ৫ বছর  আমি যেন সঠিকভাবে দায়িত্ব পালনে করতে পারি সে জন্য তিনি অষ্ট্রিয়া প্রবাসী বাংলাদেশীদের কাছ থেকে সহযোগিতা এবং দোয়া কামনা করেন ।

এসময় ভিয়েনা ডিস্ট্রিক্ট ২৩ এর কাউন্সিলর মাহমুদুর রহমান নয়ন আরো বলেন, আজকের এই সন্মান আমি প্রবাসী বাংলাদেশী তথা সমগ্র বাংলাদেশী মেহনতি মানুষের জন্য উৎসর্গ করলাম ।

Print Friendly

Related Posts