ম্যারাডোনাকে গোল উৎসর্গ মেসির, ৪-০ গোলে জিতলো বার্সা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ তৈরি হয়েই এসেছিলেন লিওনেল মেসি। খুঁজছিলেন মোক্ষম সুযোগ। দ্বিতীয়ার্ধে করলেন দারুণ এক গোল। দলের চতুর্থ গোলটি করার পর নিউয়েল’স ওল্ড বয়েজের জার্সিতে দেখা গেলো তাকে, জার্সি নম্বর ১০। আকাশের দিকে উঁচিয়ে ধরলেন দুই হাত।

গত বুধবার ২৬ নভেম্বর পরপারে চলে যাওয়া আর্জেন্টাইন ফুটবল গ্রেটকে ডিয়েগো ম্যারাডোনাকে এভাবে গোলটি উৎসর্গ করলেন মেসি।

আতলেতিকো মাদ্রিদের কাছে আগের লা লিগায় হেরেছিল বার্সেলোনা। ওই ম্যাচ সহ লিগের শেষ ছয় ম্যাচে তাদের জয় ছিল মাত্র একটি। শীর্ষ ঘরোয়া প্রতিযোগিতায় দুর্দশা কাটিয়ে উঠতে ওসাসুনার বিপক্ষে জেতার বিকল্প ছিল না কাতালানদের সামনে। ন্যু ক্যাম্পে লিওনেল মেসির ফেরার ম্যাচে ৪-০ গোলে জিতলো বার্সা।

দিনামো কিয়েভকে হারানো দলটি থেকে চারজনকে বসিয়ে লিওনেল মেসি, জোর্দি আলবা, ফ্রেঙ্কি ডে ইয়ং ও আতোঁয়ান গ্রিজমানকে ফেরান কোমান।

১১ মিনিটে গোল হয়েই যেতো বার্সার। সার্জিও হেরেরাকে ড্রিবলিং করে ফাঁকি দিয়ে গ্রিজমান কাট ব্যাক করেন ফিলিপ্পে কৌতিনিয়োর কাছে। ব্রাজিলিয়ান শট নেন গোলমুখে। তাকে বিস্মিত করে গোললাইন থেকে বল ফেরান উনাই গার্সিয়া।

১৫ মিনিটে মেসির শট ব্লক করেন নাচো ভিদাল। তারপরও বার্সা বলের দখল হারায়নি। গ্রিজমান বুক দিয়ে বল নামিয়ে ভলি করেন। হেরেরা দুরন্ত গতিতে তা রুখে দেন। ২৭ মিনিটে ডান দিক থেকে বক্সের প্রান্তে কৌতিনিয়োকে পাস দেন মেসি। ডিফেন্ডার ঘিরে ধরলে কৌতিনিয়োর বাঁকা শট গোলবারের ওপর দিয়ে যায়।

দুই মিনিট পর বার্সা এগিয়ে যায়। কৌতিনিয়ো ও মার্টিন ব্রাথওয়েটকে ডাবল সেভ করেছিলেন হেরেরা। কিন্তু বল ফিরে পেয়ে জালে জড়াতে এবার ভুল করেননি ব্রাথওয়েট।

৪০ মিনিটে বার্সার জালে বল পাঠায় ওসাসুনা। কিন্তু তাদের খেলায় সানহুর্হো অফসাইডে থাকায় গোল বাতিল হয়। দুই মিনিট পর আলবার ক্রস মনকায়লো বিপদমুক্ত করলেও তার হেড গ্রিয়েজমানের কাছে পৌঁছায়। ফরাসি ফরোয়ার্ড ব্যবধান ২-০ করেন।

৫৭ মিনিরটে ব্রাথওয়েটকে বল দিয়ে বক্সে ঢুকে পড়েন কৌতিনিয়ো। পরে গ্রিয়েজমানের কাছ থেকে বল পেয়ে খুব কাছ থেকে গোল করেন তিনি। ৬৮ মিনিটে বার্সার গোলপোস্টে বল আঘাত করলে ব্যবধান কমাতে পারেনি ওসাসুনা। ৭০ মিনিটে বার্সার আরেকটি গোল বাতিল হয় অফসাইডে।

৭৩ মিনিটে অসাধারণ গোল করেন মেসি। বক্সের প্রান্তে ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে দারুণ ড্রিল করে হেরেরাকে পরাস্ত করেন তিনি। যোগ করা সময়ে আর্জেন্টাইন ফরোয়ার্ডের ফ্রি কিক গোল অভিমুখে ছুটলেও শেষ মুহূর্তে তা ফিরিয়ে দেন ওসাসুনা গোলকিপার।

Print Friendly

Related Posts