পিআইবি’তে সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণের সনদপত্র প্রদান

জ,ই বুলবুল: সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণে নিয়মিত আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি)।

গত ২৮শে জানুয়ারি আনুষ্ঠানিকভাবে এই আবাসিক বুনিয়াদি প্রশিক্ষণের উদ্বোধন করেন পিআইবি’র পরিচালক মোহাম্মদ ইলিয়াছ ভুঁইয়া।

1+2

পিআইবি’র নিজস্ব ভবনে তিনদিনে মোট বারোটি সেশনে সাংবাদিকতার বিভিন্ন বিষয় নিয়ে গুরুত্বপূর্ন প্রশিক্ষণ পরিচালনা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক রাহাত মিনহাজ, বাংলাভিশন টেলিভিশনের সিনিয়র বার্তা সম্পাদক রুহুল আমিন রুশদ, পিআইবি’র জ্যেষ্ঠ প্রশিক্ষক ও গবেষক আবুল বাশার খান, দৈনিক জনকন্ঠের সিনিয়র সাব এডিটর শমসের সৈয়দ,চ্যানেল আই এর সিনিয়র সাব এডিটর মীর মাশরুর জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক এবং দি সান পত্রিকার বিজনেস এডিটর জিয়াউর রহমান খান, নিউইয়র্ক টাইমসের বাংলাদেশ প্রধান জুলফিকার আলী মানিক ও জনকন্ঠের সিনিয়র রিপোর্টার ফিরোজ মান্না।

1+3

বৃহস্পতিবার বিকেলে প্রশিক্ষণের শেষ দিনে অংশগ্রহণকারী সাংবাদিকদের মাঝে সম্মানী ভাতা ও সনদপত্র বিতরণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রনালয়ের সচিব কামরুন নাহার ।

সভাপ্রধান হিসেবে উপস্থিত ছিলেন পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ। সঞ্চালনায় ছিলেন শাহ আলম সৈকত।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সাংবাদিকদের শুধু বুনিয়াদি প্রশিক্ষণ নয় তাদের কে বিভিন্ন নিয়ম নীতিতে নিয়ে আসা ও সুযোগ-সুবিধা নিশ্চিত করতে কাজ করছে সরকার।

1+4

খোলামেলা আলোচনা রাখেন সিনিয়র সাংবাদিক ও সময়ের ছড়াকার জ,ই বুলবুল, সন্জয় সাহা সহজ আরো অনেকে।বক্তব্য রাখেন সাংবাদিক মাহাবুব আলম লিটন, সাব্বির আহমেদ সুবীর,এম কে জসিম উদ্দিন, আরিফুল ইসলাম সনেট ও লিংকন চৌধুরী প্রমুখ।

Print Friendly

Related Posts