এ কে সরকার শাওন’র “নিরব কথপোকথন” এর মোড়ক উন্মোচন

shaon+

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ রাজধানীর উত্তরখানে কবির বাসভবন শাওনাজে উন্মোচিত হলো এ কে সরকার শাওনের দ্বিতীয় কাব্যগন্থ নিরব কথপোকথন এর মোড়ক।

কবি “নিরব কথপোকথন” কাব্যগন্থটি উৎসর্গ করেছেন তার সহধর্মিণী নাজমা আশেকীন শাওনকে।

৩১ জানুয়ারি সন্ধ্যায় মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছিন্নপত্র প্রকাশনীর স্বত্বাধিকারী কবি ও গ্রন্থ সমালোচক খালেদ রাহি, লাইফ কেয়ার হাসপাতালের স্বত্বাধিকারী ডা. আবদুস ছাত্তার পারভেজ, অধ্যাপিকা শামীম খান, অডিট কর্মকর্তা আছমা বেগম, ফরচুনা প্রপার্টির স্বত্বাধিকারী ফারুক হোসেন বাদল, প্রকৌশলী আলী হোসেন টুটুল, সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মাহমুদুর রহমান মান্না, ব্যাংক এশিয়ার কর্মকর্তা রাকিব হাসান রুমেন, ফ্লাইট ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন ও উত্তরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জাকির হোসেন।

বইটি প্রকাশ করেছে ছিন্নপত্র প্রকাশনী। প্রচ্ছদ: আইয়ুব আল আমিন। কবিতার সংখ্যা ৪৭। বইমেলার ছিন্নপত্রের ( ১২৪ নং ছিন্নপত্র প্রকাশনী, সোহরাওয়ার্দি উদ্যান) স্টলে ও রকমারিতে পাওয়া যাবে বইটি। মূল্য রাখা হয়েছে ১৪০ টাকা।

এ কে সরকার শাওন’র প্রথম প্রকাশিত কাব্যগ্রন্থ “কথা-কাব্য” (২০১৯)। অন্যান্য অপ্রকাশিত কাব্যগ্রন্থ’র মধ্যে রয়েছে: বাঁশীওয়ালা, প্রলয়-প্রলাপ, প্রণয়-প্রলাপ, আলো-ছায়া, আপন-ছায়া, প্রান্তিক-প্রান্তরে, চেয়ার ও চোর, বাঁকা চাঁদের হাসি (শিশুদের জন্য) ও Songs of Insane.

কবি এ কে সরকার শাওন এর জন্ম ১৯৬৭ সালের ৬ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের গোপালপুরে। পিতা মো: আবদুল গনি সরকার একজন সরকারী কর্মকর্তা এবং মাতা মিসেস সালেহা গনি সরকার একজন আদর্শ গৃহিনী ছিলেন।

তিনি বলেন, মানব–মানবীর নিগূঢ় প্রেমকে প্রধান উপজীব্য করেই নিরব কথপোকথন বইয়ের কবিতাগুলো রূপায়ন করা হয়েছে। আশাকরি সবার ভাল লাগবে।

নাজমুন সালেহীন তৃষার সঞ্চালনায় শাওনাজ ফাউন্ডেশনের আয়োজনে সভাপতিত্ব করেন শাওনাজ ফাউন্ডেশনের চেয়ারম্যান নাজমা আশেকীন শাওন।

Print Friendly

Related Posts