ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে করাতিপাড়া বাইপাসে ফুটওভার ব্রিজের দাবি

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের বাসাইল উপজেলার করাতিপাড়া  বাইপাস এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে  দুর্ঘটনায় নিহত লাল মিয়া মাস্টারের নামে  ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে  এলাকাবাসীসহ স্কুল-মাদ্রাসার শিক্ষার্থীরা  ।

শনিবার (৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর পৌনে ১২টা পর্যন্ত  ফুটওভার ব্রিজের দাবিতে মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ করে দিয়ে এলাকাবাসী  মানববন্ধন করে। এ সময় এলাকাবাসী‘ফুটওভার ব্রিজের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকে। মানববন্ধন চলাকালে মহাসড়কে তিন কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।

a-1

অবরোধকারী বলেন,  গত এক বছরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের করাতিপাড়া বাইপাস এলাকায় সড়ক দুর্ঘটনায় প্রায় অর্ধশত মানুষ নিহত হয়েছেন। সর্বশেষ গত মঙ্গলবার আব্দুল লতিফ ওরফে লাল মিয়া নামের এক স্কুলশিক্ষক নিহত হন। যাতে আর কোনও মানুষের প্রাণ হারাতে না হয় এজন্য এই মহাসড়কের বাসাইল উপজেলার করাতিপাড়া বাইপাস এলাকায় অতিদ্রুত সময়ের মধ্যে ফুটওভার ব্রিজ নির্মাণের জোর দাবি জানান তারা।

খবর পেয়ে বাসাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী অলিদ ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে ফুটওভার ব্রিজ নির্মাণের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় এলাকাবাসী।

অবরোধ চলাকালে বক্তব্য রাখেন সরকারি সা’দত কলেজের সাবেক ভিপি মনিরুল ইসলাম মিন্টু, সাবেক ইউপি সদস্য মনিরুজ্জামান রুবেল, শহীদুর রহমান, রাজিয়া বেগম প্রমুখ। মানববন্ধনে স্কুল-কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীসহ কয়েকটি এলাকার সাধারণ মানুষ অংশ নেয়। ফলে করাতিপাড়া বাইপাস থেকে তারটিয়া পর্যন্ত প্রায় তিন কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।

Print Friendly

Related Posts