অপেক্ষা আকবর বাহিনীর

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥  বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের একের পর এক ব্যর্থতার গল্প লিখতে লিখতে যখন দেশের সংবাদ মাধ্যম ক্লান্ত ঠিক সেই সময়ই ইতিহাস সেরা গল্প লেখার সুযোগ করে দিলো দেশের যুব টাইগাররা। বিশ্বকাপে সর্বাধিক শিরোপা জয়ী ভারতকে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলো বাংলার যুব টাইগাররা।

বাংলাদেশের প্রতিটি মানুষের কাছেই এখন একটি গল্পের শিরোনাম যুব টাইগার।হ্যাঁ সেটা তো হওয়ারই কথা। তারা যে বাংলাদেশকে নিয়ে গেছে বিশ্বে সবার উপরে।যেখানে জাতীয় ক্রিকেট দল এখন পর্যন্ত কোন বিশ্বকাপের সেমিফাইনালে খেলার সুযোগ পায়নি সেখানে যুবারা বিশ্বকাপ অর্জন করে ফেলেছে।সত্যিকার অর্থে এই আনন্দ প্রকাশ করা দেশের কোন মানুষের দ্বারাই এখন সম্ভব না। এটা প্রতিটি বাঙালীর কাছে এক অনুভূতির নাম।

তবে এখন পুরো বাঙালী জাতি অপেক্ষা করছে বীর বাঙালীদের প্রত্যাবর্তন জন্য। ফাইনাল শেষ হলেও পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী দেশে ফেরার জন্য তাদের অপেক্ষা করতে হবে বুধবার পর্যন্ত। আগামী ১২ ফেব্রুয়ারি বুধবার সকাল ৮.১০ মিনিটে ট্রফি নিয়ে হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করবে আকবর বাহিনী।

বিশ্বকাপ জয়ে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলকে সংবর্ধনা দেওয়া হবে। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সরকারের পক্ষ থেকে এই সংবর্ধনা দেওয়া হবে। মন্ত্রিপরিষদ বৈঠকে এ সিদ্ধান্ত হয়। সোমবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, যখনই কেউ জিতে এসেছেন তখনই সংবর্ধনা দেওয়া হয়েছে। গণসংর্বধনা ওদেরও দেওয়া হবে বলে জানিয়েছেন সরকার প্রধান। আজকের মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, এ বিজয় আমরা উদযাপন করবো।

আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপজয়ী বাংলাদেশ দলের সদস্যদের যথাযথ সম্মানী, শিক্ষার ব্যয় ও জমি দেওয়ার দাবি উঠেছে সংসদে। দেশে ফেরার পর যুবাদের গণসংবর্ধনা এবং রাষ্ট্রীয় কোষাগার থেকে যথোপযুক্ত সম্মানী দেওয়ার দাবি করা হয়।

সোমবার সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে এসব দাবি জানান গণফোরামের সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ।

তিনি বলেন, অনূর্ধ্ব-১৯ দলের সদস্যরা যত দিন পড়াশোনা করবেন, তত দিন যেন তাদের খরচ প্রধানমন্ত্রীর তত্ত্বাবধানে রাষ্ট্রীয় কোষাগার থেকে দেওয়া হয়।

সুন্দরভাবে জীবনযাপনের জন্য খেলোয়াড়দের জমি দেওয়ার দাবি জানিয়ে এই সংসদ সদস্য বলেন, খেলোয়াড়দের অনেকে আছে, যারা সেভাবে প্রতিষ্ঠিত নয়। যে ছেলেরা বিশ্বব্যাপী আমাদের জন্য এমন সম্মান বয়ে এনেছে, তাদের সরকারের পক্ষ থেকে প্লট বরাদ্দ করা হোক।

তিনি আরো বলেন, বাঙালিরা এগিয়ে যাবে। ১৯৭১ সালে পাকিস্তানকে হারিয়ে স্বাধীনতা লাভ করেছি। এবার ভারতের মত রাষ্ট্রকে হারিয়ে বিশ্বকাপ জিতেছি।

Print Friendly

Related Posts