পাউবোর জায়গা দখল করে পাকা স্থাপনা!

মতলব (চাঁদপুর) প্রতিনিধি: চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ঠেটালিয়া বেরীবাঁধ সংলগ্ন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে পাকা স্থাপনা নির্মাণ করছে স্থানীয় এলাকার কিছু লোক। গত কয়েকদিন ধরে তারা পাকা ভবন নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছেন।

চাঁদপুর পওর বিভাগের বাপাউবো কর্তৃপক্ষ তাদের নিষেধ করা সত্বেও বাধা মানছে না। এ ঘটনায় ওই জায়গার ইজারা গ্রহীতা আব্দুল মজিদ বেপারী থানায় অভিযোগ দায়ের করেছেন।

সরেজমিনে জানা গেছে, ১২৩ ঠেটালিয়া মৌজার ৩৬৯ দাগে মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের সেচ ক্যানেলযুক্ত জায়গা দখল করে পাকা স্থাপনা নির্মাণ করছে স্থানীয় এলাকার কিছু চেনামুখ।

স্থানীয় আব্দুল আউয়াল মোল্লা বলেন, তারা জোর করে সরকারি জায়গা দখল করে বিল্ডিং করছে। বিল্ডিং করতে গিয়ে পাশে আমার দোচালা একটি ঘর ভেঙ্গে ফেলছে। আরেক ঘরের ভিতরে নিয়ে বাথরুমের সুয়ারেজ দিয়েছে। সে বহুদিন যাবৎ আমার ঘর উচ্ছেদ করার জন্য পায়তারা করছিল। আমি ঢাকা চলে যাওয়ার সুযোগে আমার বসতঘর ভেঙ্গে জায়গা দখল করেছে। এ ব্যাপারে তাদের সাথে কথা বলার জন্য খোঁজ করলেও পাওয়া যায়নি।

স্থানীয় ধনাগোদা পানি ব্যবস্থাপনা দলের সদস্য মধু মিয়া বলেন, আমরা সমিতির মাধ্যমে ঠেটালিয়া মৌজার ১৭ টি দাগে ৩ একর জলাশয় ইজারা নিয়েছি। ওই জলাশয়ের ৩৬৯ দাগে একাংশ সেচ ক্যানেলের পাড়ে আছে। ওই জায়গা দখল করে উল্লেখিত ব্যক্তিরা পাকা স্থাপনা নির্মাণ করছে। আমি গত ৫ ফেব্রুয়ারী হজ করার উদ্দেশ্যে সৌদি আরব যাই, ওই সময়ে তারা জায়গা দখল করে নির্মাণ করা শুরু করে। আমি দেশে এসে ব্যাপারটি পানি উন্নয়ন বোর্ডকে অবগত করি। কর্তৃপক্ষ এসে তাদের নিষেধ করেছে, কিন্তু তারা এ বাধা উপেক্ষা করে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। পরে থানায় অভিযোগ দাখিল করেছি।

মতলব উত্তর থানার ওসি মো. নাসির উদ্দিন মৃধা বলেন, পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখলের ব্যাপারে অভিযোগ পেয়েছি। আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা এএম জহিরুল হায়াতের সাথে কথা হলে তিনি জানান, সরকারি কোন জায়গা দখল বেআইনি। যদি এমন কোন অভিযোগ পাওয়া যায় তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly

Related Posts