একাধিকবার শিক্ষকের ধর্ষনের শিকার প্রতিবন্ধী যুবতী

মতলব (চাঁদপুর) প্রতিনিধি: এক শিক্ষক কর্তৃক একাধিকবার ধর্ষনের শিকার হয়েছেন ২৫ বছর বয়সী এক প্রতিবন্ধী যুবতী। একে একে চারবার তাকে ধর্ষন করেন শিক্ষক সৈলেন মজুমদার।

গত ২১ ফেব্রুয়ারী রাত ৮টার সময় ধর্ষনের সময় ধরা পরার পর পলাতক রয়েছেন ওই শিক্ষক। তিনি চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ইন্দুরিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক। ঘটনাটি ঘটেছে কুমিল্লা জেলার দাঊদকান্দি উপজেলার পাঁচগাছিয়া পশ্চিম ইউনিয়নের ঠেটালিয়া গ্রামের মজুমদার বাড়িতে।

ওই গ্রামের মৃত শীতল মন্ডলের মেয়ে প্রতিবন্ধী সবিতা রানী প্রকাশ্যে বলেন, শুক্রবার রাতে আমাকে সৈলেন ঘর থেকে ডেকে নিয়ে জোর করে শারীরিক নির্যাতন করেছে। ডাক চিৎকার দিলে মারবে বলে হুমকি দেয়। একই ভাবে এরআগে তিনবার আমাকে ধর্ষন করেছে। এ ঘটনা প্রকাশ করলে মারবে বলেছে। তাই কাউকে বলতে সাহস পাইনি।

তিনি কান্নাজড়িত কন্ঠে বলেন, আমি সুষ্ঠু বিচার চাই। সবিতা এক অসহায় পরিবারের সন্তান। তার মা ও দুই ভাই বাড়িতে বসবাস করলেও ঘটনার দিন তারা বাড়িতে ছিলেন না বলেও জানান তিনি।

ওই গ্রামের বিশা মজুমদার, জুলহাস মজুমদার, প্রকাশ মজুমদার, কার্তিক মজুমদার, সজল ও অয়ন মন্ডল বলেন, শুক্রবার রাতে পূজা চলাকালীন সময়ে প্রতিবন্ধী সবিতা রানীকে ঘর থেকে ডেকে এনে তাদের টয়লেটের পাশে নির্জন জায়গা নিয়ে ধর্ষন করে। প্রথমে সজল তাদেরকে আপত্তিকর অবস্থায় দেখে আমাদেরকে ডাক দেয়। ওখানে দিয়ে তাদের দুজনকে আপত্তিকর অবস্থায় দেখি।

স্থানীয় ইউপি সদস্য মাসুদ রানা বলেন, বিষয়টি জানার পর আমি এসে পুরো ঘটনাটি অবগত হই। প্রতিবন্ধী মেয়েটির বক্তব্য অনুযায়ী তাকে ধর্ষন করা হয়েছে। একে একে চারবার এই প্রতিবন্ধী মেয়েটিকে অমানষিক নির্যাতন চালিয়েছে সে। এটি একটি ঘৃণিত ব্যাপার। তবে ধর্ষনের ঘটনাগুলো আইনগত ব্যাপার তাই চাইলে আমরা সমাধান করতে পারি না। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন আছে বলেও তিনি জানান।

এদিকে ওই শিক্ষক সৈলেনের সাথে কথা বলার জন্য শনিবার তার বাড়িতে গেলে পাওয়া যায়নি। তার মুঠোফোন বন্ধ পাওয়া গেছে। এলাকাবাসী জানান তিনি এ ঘটনার পর থেকে বাড়িতে আসেন না।

তবে তার মা শোভা রানী বলেন, আমার ছেলে এ ঘটনার সাথে জড়িত নেই। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার ছেলে রাত ১ টার সময় ঘরে এসে ঘুমিয়েছে।

দাঊদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রফিকুল ইসলাম মুঠোফোনে বলেন, ঘটনাটি সম্পর্কে আমি অবগত নই, এখন জানলাম। তবে ভিকটিম বা তার পক্ষে কেউ অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly

Related Posts