মুমিনুল-মুশফিকের দুই সেঞ্চুরি

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ একমাত্র টেস্টে জিম্বাবুয়ের করা ২৬৫ রানের জবাবে বাংলাদেশ ৩ উইকেট হারিয়ে ২৪০ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছিল। আজ সেখান থেকে তৃতীয় দিন শুরু করেছে স্বাগতিকরা। ক্রিজে ছিলেন মুশফিকুর রহিম (৩২) ও মুমিনুল হক (৭৯)। তারা দুজন তৃতীয় দিনে ব্যাট করতে নেমে দুটি শতক উপহার দিলেন।

টেস্ট ক্যারিয়ারের নবম সেঞ্চুরি তুলে নেন মুমিনুল হক। অধিনায়ক হিসেবে প্রথম। ডোনাল্ড ত্রিপানোর করা ৮৩তম ওভারের তৃতীয় বলটিকে বাউন্ডারিতে পাঠিয়ে তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগার স্পর্শ করেন মুমিনুল। ১৫৬ বলের এই ইনিংসে ১২টি চারের মার ছিল।

অন্যদিকে সেঞ্চুরি তুলে নিলেন মুশফিকুর রহিমও। আইন্সলে এনডলভুর করা ১০১তম ওভারের চতুর্থ বলটিকে বাউন্ডারিতে পাঠিয়ে ৯৯ থেকে শতরানে পৌঁছান তিনি। এটা তার টেস্ট ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি। ১৬০ বলে খেলা তার এই ইনিংসে ১৮টি চারের মার রয়েছে।

মুশফিকুর রহিমের সঙ্গে ২২২ রানের জুটি গড়ে ফিরলেন মুমিনুল হক। দলীয় ৩৯৪ রানের মাথায় আইন্সলে এনদোভুর বলে কট অ্যান্ড বোল্ড হয়ে ফিরেন মুমিনুল হক। ২৩৪ বল খেলে ১৪টি চারের সাহায্যে ১৩২ রান করে ফিরেন অধিনায়ক। ফেরার আগে মুশফিকুর রহিমের সঙ্গে ২২২ রানের জুটি গড়েন তিনি। নেমেছেন মিঠুন।

সংক্ষিপ্ত স্কোর :

জিম্বাবুয়ে : ২৬৫/১০

বাংলাদেশ : ৪০০/৪ (১১৩.৪ ওভারে)

লিড : ১৩৫ রানে।

Print Friendly

Related Posts