মানিকগঞ্জে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে দিনব্যাপী অনুষ্ঠান

জাহিদুল হক চন্দন, মানিকগঞ্জ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে মানিকগঞ্জে আলোচনা সভা, পুরস্কার বিরতণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সোমবার দুপুরে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার দোতরাতে কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট দিনব্যাপী এই অনুষ্ঠানের আয়োজন করে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ পরিচালক ড.আলহাজ উদ্দিন আহাম্মেদের সভাপতিত্বে আলোচনা সভায় জেলা প্রশাসক এস এম ফেরদৌস, ঢাকা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহকারী পরিচালক বিভূতিভূষণ সরকার, উপ-পরিচালক ডা: আবু সাঈদ মিয়া, ঢাকা কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষ মো: জাহিদ হোসেন, ঝিনাইদহ কৃষি প্রশিক্ষণ ইনস্টিউিটের অধ্যক্ষ রিফাতুল হোসাইন, হাটহাজারী কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষ নিখিল চন্দ্র সেন ও অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ আহমেদ আলী চেীধুরী ইকবালসহ প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, কারিগরি শিক্ষার কোনো বিকল্প নেই। কৃষি ক্ষেত্রে দক্ষ জনসম্পদ গড়ে তুলতে পারলে দেশের কৃষিখাত উন্নত হবে। কৃষি শিক্ষায় দক্ষতা অর্জন করে চাকুরীর জন্য অপেক্ষা করতে হবে না। কারিগরি দক্ষতা থাকলে নিজেরাই উদ্যোক্তা হয়ে আত্মনির্ভরশীল হতে পারবে। আলোচনা শেষে বিভিন্ন ক্যাটাগরিতে অংশ নেয়া বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

Print Friendly

Related Posts