হাসপাতালে নেয়ার পথে মৃত্যু, করোনা ভয়ে কাছে গেল না কেউ

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় হাসপাতালে নেওয়ার পথে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে অমল শীল (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।
এরপর ওই বৃদ্ধের লাশ রাস্তায় ফেলে চলে যায় বহনকারী ব্যাটারিচালিত ভ্যান চালক।
সকাল  ১১ টা থেকে লাশটি রাস্তার পরে থাকলেও দুপুর আড়াইটা পর্যন্ত করোনাভাইরাস সন্দেহে কেউই এগিয়ে আসেনি।পরে স্থানীয় প্রশাসনের সহযোগিতায় তার দাহ সম্পন্ন হয়।
শুক্রবার (১০ জুলাই) কালিহাতী পৌরসভার উত্তর চামুরিয়া গ্রামে এ ঘটনা ঘটে।
মৃত অমল শীলের স্ত্রী পবন রানী শীল বলেন, গত ১০ দিন আগে আমার স্বামীর ঠাণ্ডা-জ্বর আসলে কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করি। পরে সেখানে ৩ দিন চিকিৎসাধীন থাকার পর সুস্থ হলে ছুটি নিয়ে বাড়িতে আসি। কয়েকদিন পর আবার জ্বর ও কাশি শুরু হলে শুক্রবার সকালে ভ্যান নিয়ে হাসপাতালে নেওয়ার পথে রাস্তায় মারা যান তিনি। পরে ভ্যানচালক রাস্তায় লাশটি রাস্তায় ফেলে রেখে চলে যায়। এর পর স্থানীয়রা লোকজন কেউই এগিয়ে আসেনি।
স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বলেন, যখন জানতে পারলাম করোনাভাইরাসের ভয়ে গ্রামের কেউ সৎকারে এগিয়ে আসছে না, তখন পুলিশ প্রশাসনের সহযোগিতায় লাশ সৎকারের ব্যবস্থা করা হয়।
করোনাভাইরাসে মৃত ব্যক্তিদের দাফন সংক্রান্ত ইসলামী ফাউন্ডেশনের কালিহাতী উপজেলা কমিটির লিডার মওলানা মোহাম্মদ আবু হানিফ বলেন, দীর্ঘ সময় হিন্দু ধর্মাবলম্বী ওই ব্যক্তির মরদেহ রাস্তায় পড়ে ছিল। পুলিশ ও আমরা সেখানে উপস্থিত হই। তখন কোন স্থানীয় কেউ মরদেহের পাশে যায়নি। পরে মরদেহটি ধোয়ানোর ব্যবস্থা করি।
কালিহাতী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইদুর রহমান বলেন, মৃত ব্যক্তির করোনাভাইরাস হয়েছিল কি না তা নিশ্চিত হতে নমুনা সংগ্রহ করা হয়েছে।
এ ব্যাপারে  কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন জানান, অমল শীল করোনাভাইরাসে মারা গেছেন এই ভয়ে আত্মীয়-স্বজন ও স্থানীয় লোকজন কেউ সৎকারে এগিয়ে আসছে না, এমন খবর পাওয়া মাত্রই সেখানে পুলিশ পাঠানো হয়। পরে স্থানীয় লোকজন এবং ইসলামী ফাউন্ডেশনের উপজেলা কমিটির সহযোগিতায় মরদেহটি দাহ করা হয়।
Print Friendly, PDF & Email

Related Posts