দুর্জয়ের উন্নয়ন কর্মকান্ড ও জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে অপপ্রচার

নিজস্ব প্রতিবেদক: মানিকগঞ্জ-১ আসনের সাংসদ নাঈমুর রহমান দুর্জয় দেশের ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র। নানা ঘাত-প্রতিঘাতের মধ্য দিয়ে যেমন তাকে খেলার মাঠে তার যোগ্যতার প্রমাণ দিতে হয়েছে, তেমনি রাজনীতিতে সুনাম অর্জনের জন্য তাকে জয় করতে হয়েছে নানা প্রতিবন্ধকতাকে।

২০১৪ সালে যখন তাকে মনোনয়ন দেয়া হয় তখন অনেকেই বলেছিলেন রাজনীতিতে তার কোনো অভিজ্ঞতা নেই, সে বেশিদূর এগোতে পারবে না। কিন্তু রাজনীতি তার রক্তে মিশে আছে۔ তিনি যেমন তার সততা নিষ্ঠা যোগ্যতা দিয়ে এলাকার মানুষের মন জয় করেছেন, তেমনি এলাকার উন্নয়নে তৈরি করেছেন মাইলফলক।

তিনি অক্লান্ত পরিশ্রম করে নিজের প্রতিভা কাজে লাগিয়ে তার নির্বাচনী এলাকাকে উন্নয়নের শীর্ষ পর্যায়ে নিয়ে গেছেন।প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত ছুটে বেরিয়েছেন ঘিওর দৌলতপুর শিবালয়সহ প্রত্যন্ত সব অঞ্চলে। মার্চ থেকে শুরু হওয়া করোনার কঠিন মহামারীতেও তিনি খাদ্য বিতরণ অব্যাহত রেখেছেন।

এই স্বল্প সময়ে তিনি তার নির্বাচনী এলাকার ৬০টি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছেন এবং আরও একটি প্রকল্প বাস্তবায়নাধীন রয়েছে।একটি স্বার্থান্বেষী মহল তার উল্লেখযোগ্য সাফল্যে ঈর্ষান্বিত হয়ে ভাবমূর্তি ক্ষুন্ন করার অপপ্রয়াস চালিয়ে যাচ্ছে শুধুই রাজনীতির কারণে।

তার নির্বাচনী এলাকার উন্নয়নের বাস্তবায়িত ও বাস্তবায়নাধীন প্রকল্পের মধ্যে রয়েছে ঘিওর উপজেলার বানিয়াজুরি ইউনিয়ন স্কুল ও কলেজ জাতীয়করণ, বানিয়াজুরীর জোকাতে জেলা যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ, দৌলতপুর উপজেলায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন ভবনে ঊর্ধ্বমুখী সম্প্রসারণ, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ ও দুস্থ মুক্তিযোদ্ধাদের বাড়ি নির্মাণ, গৃহহীনদের দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ, সিংজুরীতে কালিগঙ্গা নদীর উপর ব্রিজ নির্মাণ, কালিগঙ্গা নদীর উপর ঘিওর ব্রিজ নির্মাণ, ঠাকুরকান্দি ব্রিজ নির্মাণ, ঘিওর টেপড়া ভায়া বড়টিয়া রাস্তা ও ব্রিজ নির্মাণ, ঘিওর-জাবরা ও তেরশ্রী সিংজুরী ভায়া বাঙ্গালা সড়ক নির্মাণ, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ মন্দির নির্মাণ, অসংখ্য পিআইও ব্রিজ নির্মাণ, মাটির রাস্তা ইটের সলিং ও আশ্রয়কেন্দ্র নির্মাণ, গুচ্ছগ্রাম নির্মাণ, নদী ভাঙ্গন রোধ প্রকল্প গ্রহণ, ঘিওর উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন, ঘিওর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যায় উন্নীতকরণ, প্রত্যেকটি গ্রামে শতভাগ বিদ্যুতায়ন, সমাজসেবা মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বিভিন্ন ধরনের ভাতা প্রদান, উপজেলা মডেল মসজিদ নির্মাণ।

ঘিওর উপজেলার নির্মানাধীন প্রকল্পের মধ্যে রয়েছে- বরঙ্গাইল ঘিওর দৌলতপুর টাঙ্গাইল রোড হাইওয়ে করণ, ইছামতি নদীর মুখের স্লুইস গেট নির্মাণ, ঘিওর উপজেলা পরিষদ কমপ্লেক্স নির্মাণ, বানিয়াজুরী হতে গাঙ্গডুবি পর্যন্ত বানিয়াজুরী খাল পুনঃখনন, শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ, নিরাপদ পানি সরবরাহ ও হাটবাজারের স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন নির্মাণ প্রকল্প।

দৌলতপুর উপজেলার উল্লেখযোগ্য প্রকল্পগুলোর মধ্যে রয়েছে- দৌলতপুর পিএস উচ্চ বিদ্যালয় জাতীয়করণ, দৌলতপুর মতিলাল ডিগ্রি কলেজ জাতীয়করণ, দৌলতপুর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ ও দুস্থ মুক্তিযোদ্ধাদের বাড়ি নির্মাণ, গৃহহীনদের দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ, উপজেলা পরিষদ কমপ্লেক্স নির্মাণ, উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবন ও ঊর্ধ্বমুখী সম্প্রসারণ, দৌলতপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন, সমতেপুর দৌলতপুর উপজেলা পরিষদ ভায়া রামচন্দ্রপুর মধ্যপাড়া উপজেলার সংযোগ ব্রিজ নির্মাণ ও সড়ক নির্মাণ, এলজিডি কর্তৃক তালুকনগর উপজেলা পরিষদ ভায়া রামচন্দ্রপুর সড়কের বাজার সড়ক নির্মাণ, আরিচা বরঙ্গাইল ঘিওর দৌলতপুর টাঙ্গাইল রোড উন্নতিকরণ, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ মন্দির নির্মাণ, অসংখ্য পিআইও ব্রিজ নির্মাণ, অসংখ্য মাটির রাস্তা ইটের সলিং আশ্রয়ন কেন্দ্র গুচ্ছগ্রাম নির্মাণ, দৌলতপুর ব্র্যাক অফিস থেকে বেপারীপাড়া পর্যন্ত নতুন রাস্তা ইটের সলিংদ্বারা তৈরীকরণ, বাচামারা চরকাটারী বাগুটিয়া ও জিওনপুরে নদী ভাঙ্গন রোধ প্রকল্প গ্রহণ, দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যায় উন্নতিকরণ, প্রত্যেকটি গ্রামে শতভাগ বিদ্যুতায়ন, সমাজসেবা ও মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বিভিন্ন ধরনের ভাতা প্রদান, উপজেলা মডেল মসজিদ নির্মাণ।

এ ছাড়া প্রক্রিয়াধীন প্রকল্পের মধ্যে রয়েছে দৌলতপুর উপজেলাকে ন্যাশনাল সার্ভিস (প্রত্যেকটি পরিবারে চাকরি) এর আওতায় অন্তর্ভুক্তিকরণ, বাচামারা এম সাইদুর রহমান ভোকেশনাল স্কুল এন্ড কলেজ নির্মাণ, বাচামারা চরকাটারি ইউনিয়নের নিরাপত্তার স্বার্থে পুলিশ ফাঁড়ি স্থাপন, দৌলতপুর উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ, দৌলতপুর উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন ও হাটবাজারে স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন নির্মাণ প্রকল্প।

শিবালয় উপজেলায় উল্লেখযোগ্য প্রকল্পগুলোর মধ্যে রয়েছে- মহাদেবপুর ইউনিয়ন ডিগ্রী কলেজ জাতীয়করণ, শিবালয় উপজেলা পরিষদ কমপ্লেক্স নির্মাণ, নদী ভাঙ্গন রোধ কল্পে জাফরগঞ্জ নদীশাসন, মহাদেবপুর উলাইলে ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ, অসংখ্য পিআইও ব্রিজ নির্মাণ, অসংখ্য মাটির রাস্তা, ইটের সলিং ও আশ্রয়ন কেন্দ্র সেই সাথে গুচ্ছগ্রাম নির্মাণ, শিবালয় উপজেলায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন ভবন ঊর্ধ্বমুখী সম্প্রসারণ, প্রত্যেকটি গ্রামে শতভাগ বিদ্যুতায়ন, সমাজসেবা মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বিভিন্ন ধরনের ভাতা প্রদান, উপজেলা মডেল মসজিদ নির্মাণ, নদী ভাঙ্গন রোধ প্রকল্প গ্রহণ, আলোকদিয়া চর শিবালয়, তিনটি গুচ্ছগ্রাম ,আশ্রয়কেন্দ্র, স্বাস্থ্যসেবা কেন্দ্র, খেলার মাঠ পুলিশ ফাঁড়ি নির্মাণ, ঢাকা-আরিচা রোডে বিদ্যমান গ্যাস লাইন থেকে পাটুরিয়া ঘাট পর্যন্ত গ্যাস লাইন সম্প্রসারণ, উঠলো থেকে জাফরগঞ্জ রাস্তা নির্মাণ, আরিচা বরঙ্গাইল ঘিওর দৌলতপুর টাঙ্গাইল রোড উন্নতিকরণ, নালী বাজার নয়াকান্দি ভায়া হরিরামপুর ঝিটকা ব্রিজ নির্মাণ, এলজিইডি কর্তৃক বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ মন্দির নির্মাণ, পাটুরিয়া ফায়ার সার্ভিস স্থাপন, শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যায় উন্নীতকরণ ও অর্থোপেডিক স্থাপন, প্রত্যেকটি গ্রাম শতভাগ পল্লি বিদ্যুতায়ন, সমাজসেবা মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বিভিন্ন ধরনের ভাতা প্রদান ও উপজেলা মডেল মসজিদ নির্মাণ।

নির্মাণাধীন প্রকল্পের মধ্যে রয়েছে পাটুরিয়া-দৌলতদিয়া নদী বন্দর আধুনিকায়নে ১৩৫১ কোটি ৭০ লক্ষ টাকা অনুমোদন, পাটুরিয়াতে শেখ হাসিনা আন্তর্জাতিকমানের ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ, ঢাকা-পাটুরিয়া রেললাইন স্থাপন, আলোকদিয়া সোলার পার্ক প্রকল্প, শিবালয় উপজেলাকে বিশেষ অর্থনৈতিক অঞ্চলকরণ, পাটুরিয়ায় হাইটেক পার্ক প্রকল্প, ৫০০ আসন বিশিষ্ট অডিটোরিয়াম কাম মাল্টিপারপাস হল নির্মাণ, শিবালয় উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ, নিরাপদ পানি সরবরাহ ও হাট-বাজারে স্বাস্থ্যসম্মত কমিউনিটি ল্যাট্রিন নির্মাণ।

দুর্জয়ের এই ব্যাপক উন্নয়ন কর্মকান্ড ও জনপ্রিয়তা থ খেয়ে গেছে রাজনীতিক প্রতিহিংসা পরায়ণরা। তাই একটি ঈর্ষান্বিত মহল তার বিরুদ্ধে নানা অপপ্রচার চালিয়ে যাচ্ছে।যদিও কোনো প্রভাব এলাকার মানুষ বা কারো কাছেই নেই। তারা তাদের প্রতিনিধির উন্নয়ন কর্মকাণ্ডের বিচার করছেন।বিগত সময়ে যে কোনো জনপ্রতিনিধির চাইতে এলাকার মানুষের উন্নয়নের সুফল দিতে তিনি সবচেয়ে বেশি চেষ্টা করছেন।আগামীতে ব্যাপক উন্নয়নের মাধ্যমে তিনি এই চক্রের উচিত জবাব দেবেন বলে এলাকার মানুষ বিশ্বাস করেন।

এনসি/এম

Print Friendly, PDF & Email

Related Posts