দুটি উপ-নির্বাচনেই নৌকার প্রার্থী বিজয়ী

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ মঙ্গলবার (১৪ জুলাই) অনুষ্ঠিত বগুড়া-১ ও যশোর-৬ এই দুটি আসনের উপ-নির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী হয়েছেন।

বগুড়া-১ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাহাদারা মান্নান বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ৪৫ হাজার ২৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজের ট্রাক প্রতীকে পড়েছে ১ হাজার ৫৬৩ ভোট।

রিটার্নিং অফিসার ও বগুড়া জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্ মঙ্গলবার রাত ১০টার দিকে চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন।  তিনি জানান, ওই আসনে ১২৩টি কেন্দ্রে মোট ৩ লাখ ৩০ হাজার ৯১৮জন ভোটারের মধ্যে করোনা ও বন্যা পরিস্থিতির মধ্যে ৪৫ দশমিক ৫৭ শতাংশ ভোটার ভোট দিয়েছেন।

বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান চলতি বছরের ১৮ জানুয়ারি মৃত্যুবরণ করলে আসনটি শূন্য ঘোষণা করা  হয়। এরপর ওই আসনে ২৯ মার্চ উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়।

যশোর-৬ (কেশবপুর) আসনের উপ-নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ২৪ হাজার ৩ ভোট।

বিএনপির প্রার্থী  আবুল হোসেন আজাদ নির্বাচন থেকে সরে দাড়াঁনোর পরও ২ হাজার ১২ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন। একাই মাঠ চষে বেড়ানো অপরপ্রার্থী জাতীয় পার্টির হাবিবুর রহমান পেয়েছেন ১ হাজার ৬৭৮ ভোট।

ভোট গণনা শেষে রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবীর এ তথ্য নিশ্চিত করে মঙ্গলবার রাতে জানান,  বুধবার আনুষ্ঠানিকভাবে এ ফলাফল ঘোষণা  করা হবে।

Print Friendly, PDF & Email

Related Posts