পেটের দায়ে বিশেষ আবরণে স্বল্প বসনা হয়ে রাস্তায়

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বলিভিয়ার সেক্স ওয়ার্কাররা শরীর ঢাকা এক বিশেষ আবরণে স্বল্প বসনা হয়ে রাস্তায় দাঁড়িয়ে খদ্দের ধরছে।

করোনায় বিপর্যস্ত বিশ্ব। কিন্তু, জীবন থেমে থাকাটা মুস্কিল। তাই সবাইকেই সবার মত করে কাজ শুরু করতে হয়েছে। রাস্তায় দাঁড়িয়ে কাজ না ধরলে জীবন চলবে না যৌনকর্মীদের। তাই কাজ শুরু করেছে তারাও। নতুন ভাবে কাজ করতে হচ্ছে তাদের।

বলিভিয়ার সেক্স ওয়ার্কারদের এই বিশেষ আবরণকে বলা হচ্ছে ‘বায়োসিকিউরিটি স্যুট’। ৩০ পাতার একটি করোনা ভাইরাস সিকিউরিটি ম্যানুয়াল তৈরি করা হয়েছে বলিভিয়ায়। রাতের কর্মীদের জন্য সেইসব বিশেষ নির্দেশিকা। তাতেই এই ধরনের স্যুট পরার কথা বলা হয়েছে।

বলিভিয়ার সেক্স ওয়ার্কার্স ইউনিয়নের এক প্রতিনিধি লিলি করটেস বলেন, কোনও কোনও মেয়ের এই কাজ করা ছাড়া আর কোনও উপায় নেই। তারা রাস্তায় বেরিয়ে কাজ না করলে তাদের রুজি রোজগার হবে না। এমনিতে বলিভিয়ায় যৌনবৃত্তি বৈধ কাজ।

বর্তমানে এদের পরতে হচ্ছে আই মাস্ক, ফেস মাস্ক, গ্লাভস ও রেনকোট। যেখানে তারা ডান্স করবে সেটাও স্যানিটাইজ করতে হচ্ছে।

এক যৌনকর্মী জানিয়েছেন, শুধু নিজেদের সুরক্ষার জন্যই নয়, কাস্টমারদের সুরক্ষার কথা মাথা রেখেই এমন পোশাক পরতে হচ্ছে তাদের। ইতিমধ্যেই বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে যে, যৌন সংসর্গে করোনা সংক্রমণের ভয় নেই।

বলিভিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা মোট ৪৮,১৮৭। মৃত্যু হয়েছে ১৮০৭ জনের।

Print Friendly

Related Posts