দেশে মৃতের সংখ্যা ২৬৬৮

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের ১৩৫তম দিনে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৯২৮ জনের দেহে করোনাভাইরাস এর উপস্থিতি শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৫০ জন মারা গেছেন। এসময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৯১৪ জন।

সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য জানান।

ডা. নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৩২৯টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৩৬২টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ১০ লাখ ৪১ হাজার ৬৬১টি। নমুনা পরীক্ষার তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ৯১ শতাংশ।

তিনি বলেন, নতুন নমুনা পরীক্ষায় আরও ২ হাজার ৯২৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭ হাজার ৪৫৩ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৫০ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৬৬৮-এ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৯ শতাংশ।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৯১৪ জন। সবমিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ১৩ হাজার ৫৫৬ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪ দশমিক ৭৪ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের পুরুষ ৩৫ জন এবং নারী ১৫ জন। এদের মধ্যে ০ থে‌কে ১০ বছ‌রের একজন, বিশোর্দ্ধ একজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব ১১ জন, পঞ্চাশোর্ধ্ব ৯ জন, ষাটোর্ধ্ব ২০ জন, সত্তরোর্ধ্ব চারজন এবং ৮০ বছরের বেশি বয়সী তিনজন রয়েছেন। ৪২ জন মারা গেছেন হাসপাতালে এবং আটজন বাসায়। মৃতদের ২১ জন ঢাকা বিভাগে, ১০ জন খুলনা বিভাগে, ৫ জন রাজশাহী বিভাগে, সিলেটে তিনজন, চট্টগ্রাম বিভাগে সাতজন, বরিশাল ও রংপুর বিভাগে দুইজন করে। মোট মৃত্যুবরণ করেছেন পুরুষ ২১০৪ জন ও নারী ৫৬৪ জন।

Print Friendly

Related Posts