চট্টগ্রামে আইএসডিই’র উদ্যোগে চিত্রাংকন প্রতিযোগিতা ও আলোচনা সভা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ১৫ আস্ট  জাতির জনক বঙ্গবুন্ধ শেখ মুজিবর রহমানের শাহাদত বাষির্কী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে বেসরকারী উন্নয়ন সংস্থা আইএসডিই বাংলাদেশ এর উদ্যোগে নগরীর রউফাবাদ কলোনীর আইএসডিই কাজী নজরুল লানিং সেন্টারে চিত্রাংকন প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করা হয়।
আইএসডিই বাংলাদেশ এর নির্বাহী পরিচালক এস এম নাজের হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা স্কাউটস এর সাবেক সাধারন সম্পাদক অধ্যাপক এস এম শাহনেওয়াজ আলী মির্জাক্যাব চান্দগাঁও থানা সভাপতি মোঃ জানে আলমক্যাব ডিপিও জহুরুল ইসলামক্যাব পাচঁলাইশের নেত্রী মুক্তা শেখ মুক্তি ও রেশমী আকতারআইএসডিই কাজী নজরুল লানিং সেন্টারের শিক্ষিকা রহিমা খাতুন প্রমুখ। 
শোক দিবস উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতায় আইএসডিই কাজী নজরুল লানিং সেন্টারের শিক্ষার্থী খতিজা বেগমতানিয়া আক্তারপ্রিয়া আক্তার যথাক্রমে ১ম২য় ও ৩য় স্থান অধিকার করেন। পরে অতিথিবৃন্দ বিজয়ী ও সকল অংশগ্রহনকারীদের মাঝে জীবানু নাশক সুরক্ষা সামগ্রী ও পুরস্কার তুলে দেন।

আলোচনা সভায় বক্তাগন জাতির জনকের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, হাজার বছরের শ্রেষ্ট এই বাঙ্গালীর জন্ম না হলে দেশ আজ স্বাধীন হতো না। তাই বাংলাদেশের অভ্যুদয়ের সাথে বঙ্গবন্ধুর নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে।তবে বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক সোনার বাংলা ও শোষিত মানুষের মুক্তির সংগ্রামের বিষয় জানতে হলে তাঁর আত্মজীবনী ও কর্মসম্পর্কে আরও বেশী জানতে হবে। নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর জীবন ও কর্মসম্পর্কে আরও বেশী জানাতে হবে।

Print Friendly

Related Posts