করোনায় দেশে মৃতের সংখ্যা প্রায় ৪ হাজারে

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের ১৭০তম দিনে গত ২৪ ঘণ্টায় ২,৪৮৫ জনের দেহে করোনাভাইরাস এর উপস্থিতি শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৪২ জন মারা গেছেন। এসময়ে সুস্থ হয়েছেন ৩,৭৮৪ জন।

সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৬৭৫টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৩৮২টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ১৪ লাখ ৫৬ হাজার ৩৮টি। নমুনা পরীক্ষার তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৮ দশমিক ৫৭ শতাংশ।

বলা হয়, নতুন নমুনা পরীক্ষায় আরও ২ হাজার ৪৮৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯৭ হাজার ৮৩ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৪২ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৯৮৩-এ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৪ শতাংশ।

জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ৭৮৪ জন। সবমিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৮২ হাজার ৮৭৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬১ দশমিক ৫৬ শতাংশ।

সেখানে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের পুরুষ ৩১ জন এবং নারী ১১ জন। মোট মৃত্যুবরণ করেছেন ৩,১৩৭ জন পুরুষ ও নারী ৮৪৬ জন। এদের মধ্যে ত্রিশোর্ধ্ব দুইজন, চল্লিশোর্ধ্ব ৯ জন, পঞ্চাশোর্ধ্ব ১২ জন, ষাটোর্ধ্ব ১৯ জন। ৩৮ জন মারা গেছেন হাসপাতালে এবং চারজন বাসায়। মৃতদের ২১ জন ঢাকা বিভাগে, ৭ জন চট্টগ্রাম বিভাগে, ৩ জন রাজশাহী বিভাগে, ৬ জন খুলনা বিভাগে, ১ জন বরিশাল বিভাগে এবং দুইজন করে রংপুর ও ময়মনসিংহ বিভাগে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে আরও ৪৮৮ জনকে এবং এ পর্যন্ত আইসোলেশনে নেয়া হয়েছে ৬৭ হাজার ২২৭ জনকে। গত ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৮২০ জন এবং এ পর্যন্ত ছাড় পেয়েছেন ৪৬ হাজার ৯৪০ জন। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ২০ হাজার ২৮৭ জন।

গত ২৪ ঘণ্টায় হোম ও প্রাতিষ্ঠানিক মিলিয়ে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ১ হাজার ৮৯৭ জনকে এবং এ পর্যন্ত কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ৪ লাখ ৮২ হাজার ৯২১ জনকে। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন থেকে ছাড় পেয়েছেন ১ হাজার ৮৪৮ জন। এ পর্যন্ত কোয়ারেন্টাইন থেকে মোট ছাড় পেয়েছেন ৪ লাখ ৩০ হাজার ১৯৪ জন। বর্তমানে হোম ও প্রাতিষ্ঠানিক মিলিয়ে কোয়ারেন্টাইনে রয়েছেন ৫২ হাজার ৭২৭ জন।

Print Friendly

Related Posts