চার হাজার ছাড়াল মৃত্যুর সংখ্যা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের ১৭১তম দিনে মৃত্যুর সংখ্যা চার হাজার ছাড়িয়েছে। নতুন করে ২ হাজার ৫৪৫ জনের দেহে করোনাভাইরাস এর উপস্থিতি শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৪৫ জন মারা গেছেন। এসময়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৮১ জন।

মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন করে ১৪ হাজার ৭৮৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১৫৩টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ১৪ লাখ ৭০ হাজার ১৯১টি। নমুনা পরীক্ষার তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৭ দশমিক ৯৮ শতাংশ।

বলা হয়, নতুন নমুনা পরীক্ষায় আরও ২ হাজার ৫৪৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯৯ হাজার ৬২৮ জন। মোট সংক্রমণের শনাক্তের হার ২০ দশমিক ৩৮ শতাংশ। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৪৫ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৪ হাজার ২৮-এ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৪ শতাংশ।

জানানো হয়, নতুন করে সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ৮৮১ জন। সবমিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৮৬ হাজার ৭৫৬ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬২ দশমিক ৩৩ শতাংশ।

সেখানে আরও জানানো হয়, নতুন করে যারা মারা গেছেন তাদের পুরুষ ৩২ জন এবং নারী ১৩ জন। মোট মৃত্যুবরণ করেছেন ৩,১৬৯ জন পুরুষ ও নারী ৮৫৯ জন।

Print Friendly

Related Posts