দুই যুগ পর পাবনায় ডিলু পরিবারের বাইরে নৌকা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ আসন্ন পাবনার-০৪ সংসদীয় আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের থেকে নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন পাবনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস।

এতে করে দীর্ঘ দু’যুগেরও (২৫ বছর) বেশি সময় পর ওই সংসদীয় আসনে আওয়ামী লীগের নেতৃত্ব আসছে পরিবর্তন। ১৯৯৬ সালে জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে নির্বাচিত হন সাবেক ভূমি মন্ত্রী প্রয়াত শামসুর রহমান শরীফ ডিলু। এরপর পরপর পাঁচটি নির্বাচনে আওয়ামী লীগের টিকেট নিয়ে পাবনা-০৪ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

গত ২ এপ্রিল বার্ধক্য জনিত কারণে বর্ষীয়ান রাজনীতিবিদ ডিলু’র মৃত্যু হলে ওই সংসদীয় আসনটি শূণ্য হয়। পরে উপ-নির্বাচনের ঘোষণা আসলে ডিলু পরিবারের মধ্যে নেতৃত্ব নিয়ে দ্বন্দ্ব সামনে আসতে থাকে। স্ত্রী-তিন পুত্র-মেয়ে-মেয়ে জামাই-খালাতো ভাই-খালাতো ভাইয়ের স্ত্রী পরিবারের মোট ৮ সদস্য আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করে। যা দেশ জুড়ে সমালোচনার দেয়।

রোববার গণভবনে ক্ষমতাসীনদল দল আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় নুরুজ্জামানকে প্রার্থী হিসেবে মনোনীত করা হয়। পরবর্তীতে দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়।

এর আগে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভার সভাপতিত্ব ৫টি সংসদীয় আসনে উপ-নির্বাচনে প্রার্থী ঠিক করতে সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা বসে।

সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮, হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-০৫, মোহাম্মদ নাসিমের মৃত্যুতে সিরাজগঞ্জ-০১, শামসুর রহমান শরিফ ডিলুর মৃত্যুতে পাবনা-০৪ ও ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-০৬ আসন শূন্য রয়েছে। এ পাঁচটি আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

পাঁচটি সংসদীয় আসনে মনোনয়ন চেয়ে আওয়ামী লীগ থেকে ফরম সংগ্রহ করেছেন মোট ১৪১ জন প্রার্থী।

Print Friendly

Related Posts