জোর করে জমির ভাড়ার মেয়াদ বাড়িয়ে যুবলীগ নেতার ইটভাটা

মো. রাসেল হোসেন: ঢাকার ধামরাইয়ে জোরপূর্বক জমি ভাড়ার মেয়াদ বাড়িয়ে ইটভাটা পরিচালনা করার অভিযোগ উঠেছে যুবলীগ নেতা আব্দুল লতিফের বিরুদ্ধে। জমি ফেরত চাওয়ায় জমির মালিকদেরকে প্রাণ নাশের হুমকি দেয়ারও অভিযোগ উঠেছে মেসার্স লামিয়া ব্রিকসের মালিক ও যুবলীগ নেতা আব্দুল লতিফ (৫০) এর বিরুদ্ধে।

বুধববার (২৮ অক্টোবর) সন্ধ্যায় এ বিষয়ে ধামরাই থানায় ভুক্তভোগী জমির মালিকদের হইয়ে একটি অভিযোগ দায়ের করেন সাইফুল ইসলাম। অভিযুক্ত আব্দুল লতিফ ঢাকা জেলা আওয়ামী যুবলীগের সদস্য।

লতিফ ধামরাইয়ের গোয়ালদি গ্রামের আব্দুস সবুরের ছেলে। সে মেসার্স লামিয়া ব্রিকসের মালিক।

অভিযোগ সূত্রে জানা যায়, ধামরাইয়ের ডাউটিয়া এলাকায় ৫৪ শতাংশ ফসলি জমি স্থানীয়দের কাছ থেকে ৫ বছরের জন্য লিজ নেয় মেসার্স লামিয়া ব্রিকস নামের ইটভাটার মালিক আব্দুল লতিফ। জমি নেয়ার সময় চুক্তি অনুযায়ী ০৫ বছর পর জমি ফিরিয়ে দেবার কথা থাকলেও ভাটার মালিক লতিফ জমি ফিরিয়ে না দিয়ে আবার নতুন করে ইটভাটার কাজ শুরু করে। এমতাবস্থায় জমির মালিকরা চুক্তি অনুযায়ী অভিযুক্ত লতিফ কে জমি ফেরত দিতে বললে তাদের গালাগালি করে ও প্রাণনাসের হুমকিও দেয়।

এ ঘটনায় ঢাকা জেলা যুবলীগের সদস্য আব্দুল লতিফ জমির মালিকদের অভিযোগ অস্বীকার করে বলেন আমি তাদের কাছ থেকে জমি ১০ বছরের জন্য চুক্তি করে নিয়েছি। এর মধ্যে তারা কিভাবে জমি ফেরত চায়। আমি চেয়ারম্যান নির্বাচন করবো বলে রাজনৈতিকভাবে আমাকে তারা কোন-ঠাশা করার চেষ্টা করছে।

এ ব্যাপারে ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) আরাফাত বলেন, এ ঘটনায় ধামরাই থানায় ভোক্তভুগি একটি অভিযোগ দিয়েছেন । অভিযোগ হাতে পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly

Related Posts