স্বাস্থ্য সহকারীদের ৫ম দিন কর্মবিরতি পালন

ফরিদ উদ্দিন: টেকনিক্যাল পদমর্যাদাসহ নিয়োগ বিধি সংশোধন করে বেতন গ্রেড উন্নীত করার দাবিতে ও কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জ জেলা সদরে স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছেন কর্মরত স্বাস্থ্য সহকারীরা।

মঙ্গলবার (১লা ডিসেম্বর) সকাল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ৫দিন কর্মবিরতি পালন করেন তারা ৷

দাবি পূরণে প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত এ কর্মবিরতি অব্যাহত থাকবে বলে জানান নারায়নগঞ্জ সদর হেলথ এসিস্টেন্ট এসোসিয়েশন এর সভাপতি ও বাংলাদেশ হেলথ্ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় নেতা মিরাজুল করিম ৷

স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের এই কর্মবিরতির ফলে আগামী ৫ ডিসেম্বর শুরু হতে যাওয়া হাম-রুবেলা ক্যাম্পেইনসহ দেশের রুটিন টিকাদান কর্মসূচি বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা তৈরি হয়েছে।

মিরাজুল করিম বলেন, নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬তম থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩তম গ্রেডে উন্নীতকরণ করতে হবে ৷ দাবী পূরণ না হওয়া পর্যন্ত কর্মসূচী অব্যাহত থাকবে ৷ এসময় আরো বক্তব্য রাখেন স্বাস্থ্য পরিদর্শক ইসমাইল হোসেন, সহকারী স্বাস্থ্য পরিদর্শক হাফিজা বেগম, স্বাস্থ্য সহকারী নিপা রানী ঢালী, শিবানী মোদকসহ জেলার নেতৃবৃন্দ ৷

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের এক মহাসমাবেশে আমাদের বেতনবৈষম্য নিরসনের ঘোষণা দিয়েছিলেন। গত ২০ ফেব্রুয়ারি আমরা হাম-রুবেলা ক্যাম্পেইন বর্জন করলে স্বাস্থ্যমন্ত্রী, সচিব ও মহাপরিচালক দাবি মেনে নিয়ে লিখিত সমঝোতা পত্রে স্বাক্ষর করেন। আমরা এসব প্রতিশ্রুতির বাস্তবায়ন চাই।
বাংলাদেশ হেলথ এসিস্টেন্ট এসোসিয়েশন, স্বাস্থ্য পরিদর্শক সমিতি, স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী অ্যাসোসিয়েশন, হেলথ ইন্সপেক্টর সেক্টোরাল এসোসিয়েশন এর সমন্বয়ে গড়া দাবি বাস্তবায়ন কমিটি এই কর্মবিরতি পালন করে।

Print Friendly

Related Posts