বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিষয়ে যেখানে আপত্তি হবে সেখানেই প্রতিবাদ

বরিশালে প্রতিবাদ সভায় বিসিসি মেয়রের নির্দেশ

খান মাইনউদ্দিন, বরিশাল: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের বিষয়ে যেখানে আপত্তি হবে সেখানেই প্রতিবাদ করার নির্দেশ দিয়েছেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

তিনি বলেছেন, ১৯৭০ সালের নির্বাচনেও এই মৌলবাদী চক্র ইসলামের দোহাই দিয়ে পাকিস্তানের পক্ষে অবস্থান নিয়েছিল। সেই জামায়াত আর ধর্মান্ধ গোষ্ঠি এখন ঘোলা পানিতে মাছ শিকার করতে চাইছে। শেখ হাসিনার বাংলায় স্বাধীনতা বিরোধীদের কর্মকান্ডের আমরা দাঁতভাঙ্গা জবাব দেবো।

রোববার (৬ ডিসেম্বর) বেলা ১১টার দিকে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এই কথা বলেন তিনি।

সাদিক আব্দুল্লাহ আরও বলেন, ইসলামের নাম করে যারা ভাস্কর্য বিরোধী অবস্থান নিয়েছেন তারা মূলত জামায়াত বিএনপির এজেন্ডা বাস্তবায়ন করতে নেমেছেন।

সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস বলেন, সবাই প্রস্তুত হোন। মৌলবাদীদের প্রতিহত করতেই হবে। জাতির জনকের ভাস্কর্য সারা বাংলাদেশে হবে। যেকোন অপব্যাখায় কেউ ভাস্কর্য নির্মাণ বন্ধ করতে চাইলে তার বিষদাঁত তুলে ফেলতে হবে।

পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে সকাল থেকেই নেতাকর্মীরা প্রতিবাদ মিছিল নিয়ে নগরীর ৩০টি ওয়ার্ড থেকে এসে জমায়েত হতে থাকেন।

প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করে মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর।

Print Friendly

Related Posts