চট্টগ্রামে রেলওয়ে শ্রমিক-কর্মচারীদের মানববন্ধন ও সমাবেশ

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ কর্তৃক বাংলাদেশ রেলওয়েতে কর্মরত শ্রমিক কর্মচারীদের বাসা-বাড়ী দখল করে বন্দর শ্রমিকদের জন্য আবাসিক ভবন নির্মাণের প্রতিবাদে বাংলাদেশ রেলওয়ে শ্রমিক ঐক্য পরিষদ ও বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটি চট্টগ্রাম জেলা কমিটির যৌথ উদ্যোগে মানববন্ধন ও রেল পরিবারের সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ ডিসেম্বর) চট্টগ্রাম বন্দর সংলগ্ন রেলওয়ে হাসপাতাল চত্বরে সমাবেশে বক্তারা বলেন, “দীর্ঘদিন যাবৎ বন্দর কর্তৃপক্ষ বন্দর এলাকায় রেলওয়ে কর্মচারীদের বাসা-বাড়ী দখল করে বন্দর শ্রমিকদের জন্য বিলাসবহুল ভবন তৈরী করে আসছে। রেল শ্রমিকদের পক্ষ থেকে এ বিষয়ে বার বার প্রতিবাদ জানানোর পরও বন্দর কর্তৃপক্ষ ও রেল প্রশাসন এই বিষয়ে কোন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করছে না, বন্দর কর্তৃপক্ষও তাদের দখল দারিত্ব চালিয়ে যাচ্ছে।”

তারা হুশিয়ারি উচ্চারন করে বলেন, এ অবস্থার পরিবর্তন না হলে আগামীতে রেল কর্মচারী ও বন্দর কর্তৃপক্ষের মাঝে অনেক বড় ধরনের অনাকাংখিত ঘটনার ঘটে যেতে পারে।

সমাবেশ থেকে রেল শ্রমিক ঐক্য পরিষদ ও বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটির দাবী-
১. আন্তঃমন্ত্রনালয়ের সিদ্ধান্ত ও যৌথ সাক্ষরিত নকসা মতে বন্দর উত্তর আ/এ, রেল ও বন্দরের সিমানা চিহ্নিত করে বাসা-বাড়ি বিনিময় বরাদ্ধাদেশ প্রদানের ব্যবস্থা করতে হবে।
২. রেলওয়ে হাসপাতাল-সিজিডি কে আধুনিক হাসপাতালে রুপান্তর করে পূর্ণ চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

মানববন্ধন  ও সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটি চট্টগ্রাম জেলা শাখার সভাপতি সাইদুজ্জামান শিপন, সাধারণ সম্পাদক জিয়াউল আলম ঠাকুর, সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলাম রানাসহ রেল শ্রমিক ঐক্য পরিষদ ও বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email

Related Posts